• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:০০ রাত

ছাত্রীদের ‘প্রেমের সূত্র’ শিখিয়ে বরখাস্ত ভারতীয় শিক্ষক! (ভিডিও)

  • প্রকাশিত ০৬:৫১ সন্ধ্যা মার্চ ২০, ২০১৯
ভারত প্রেম
ছবি: সংগৃহীত

সূত্রের মাধ্যমে তিনি বোঝাতে চেয়েছেন ভালো সম্পর্কের প্র্রথম শর্ত ক্লোজনেস, অ্যাট্রাকশন ও ফ্রেন্ডশিপ।

কলেজে নিয়োগ পেয়েছিলেন গণিত পড়ানোর জন্য। শ্রেণিকক্ষে গিয়ে বোর্ডে সূত্রও লিখেছিলেন। তবে সেগুলো গণিতের নয়, প্রেমের! ভারতের হরিয়ানায় একটি গার্লস কলেজের গণিতের সহকারী প্রফেসরের এমন কাণ্ডের ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। বিষয়টি হাসির খোরাকে পরিণত হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, হরিয়ানার গভর্নমেন্ট কলেজ ফর উইমেন এর একজন অ্যাসিট্যান্ট প্রফেসর চরণ সিং। তিনি সেখানে গণিতের শিক্ষক। সম্প্রতি শ্রেণিকক্ষে পড়ানোর সময় গণিতের সূত্রের বদলে প্রেমের সূত্র শেখাচ্ছিলেন তিনি। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পরপরই হয়েছে ভাইরাল।

ভিডিওতে দেখা যায়, ব্ল্যাকবোর্ডে ওই শিক্ষক লিখেছেন, ‘‘ক্লোজনেস-অ্যাট্রাকশন = ফ্রেন্ডশিপ’’। আবার পরের লাইনে লেখা, ‘‘ক্লোজনেস + অ্যাট্রাকশন = রোমান্টিক লাভ’’। এসব সূত্রের মাধ্যমে তিনি বোঝাতে চেয়েছেন ভালো সম্পর্কের প্র্রথম শর্ত ক্লোজনেস, অ্যাট্রাকশন ও ফ্রেন্ডশিপ। তবে শুধু এটুকু বলেই ক্ষান্ত হননি তিনি। সময়ের ব্যবধানে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে কী ধরনের পরিবর্তন আসে তাও বুঝিয়েছেন। 

তার কথায়, ‘‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বামী স্ত্রীর মধ্যে শারীরিক আকর্ষণ কমে যায়। তাই তারা একে অপরের বন্ধুতে পরিণত হয়।’’

গণিতের শিক্ষকের মুখে এসব কথা শুনে ক্লাসের মধ্যেই হাসিতে ফেটে পড়তে দেখা গেছে ছাত্রীদের। তবে এসব প্রেমের সূত্র শিখিয়ে ‘লাভগুরু’র ভূমিকায় অবতীর্ণ হওয়ার ফলাফলটি খুব একটা সুখকর হয়নি চরণের জন্য। ভিডিওটি হাত ঘুরে পৌঁছায় ওই কলেজের প্রিন্সিপালের কাছে। ফলশ্রুতিতে তাকে বরখাস্ত করা হয়।

ভিডিও-