• শনিবার, জুলাই ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৫২ সকাল

বিমান বানালেন পপকর্ন বিক্রেতা, অতঃপর গ্রেপ্তার

  • প্রকাশিত ১২:২৩ দুপুর এপ্রিল ৬, ২০১৯
ফায়াজের তৈরি বিমান। ছবি : পাকিস্তান টুডে
ফায়াজের তৈরি বিমান। ছবি : পাকিস্তান টুডে

ফায়াজ বলেন, 'আমি অক্লান্ত পরিশ্রম করে বিমানটি বানিয়েছি। আমার বিমান ১ হাজার ফুট ওপরে উড়তে পারে।' 

পাকিস্তানে নিজ উদ্যোগে বিমান বানানো ও উড়ানোর জের ধরে এক পপকর্ন বিক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার বিমানউড়ানোর অনুমতি না থাকায় তাকে গ্রেপ্তার করা হয়। 

সংবাদমাধ্যম খালিজ টাইমস জানায়, মুহাম্মদ ফায়াজ নামের ওই ব্যক্তি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের আরিফওয়ালা এলাকার বাসিন্দা। তিনি পপকর্ন বিক্রির পাশাপাশি নিরাপত্তারক্ষী হিসেবেও কাজ করেন। জমানো অর্থ ও ব্যাংক থেকে ৫০ হাজার রুপি লোন নিয়ে তিনি একটি বিমান বানান। কিন্তু বাড়িতে তৈরি ওই বিমান উড়ানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে কোনো অনুমতি নেননি তিনি। 

ফায়াজ বলেন, 'আমি অক্লান্ত পরিশ্রম করে বিমানটি বানিয়েছি। আমার বিমান ১ হাজার ফুট ওপরে উড়তে পারে। আমাকে একটি সুযোগ দেওয়া হোক যেন প্রমাণ করতে পারি যে, আমি একজন দেশপ্রেমিক পাকিস্তানি।' 

ফায়াজ আরও জানান, তিনি বিমানের অনুমতির জন্য বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন। কিন্তু তাদের থেকে কোনো প্রতিউত্তর পাননি।   

বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা নাসিম আহমেদ বলেন, কোনো উড়োজাহাজ অনুমতি ছাড়া পাকিস্তানের আকাশে উড়তে পারবে না। বিমান মালিকদের নিজেদের নিরাপত্তার জন্যি অনুমতির দরকার। এ ছাড়া ওই বিমান কোনো জনবহুল এলাকায় ভেঙে পড়ে প্রাণহানী ঘটাতে পারে।