• মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:২৪ রাত

টিকটকে 'সর্বনাশ'

  • প্রকাশিত ০১:১৪ দুপুর এপ্রিল ১৭, ২০১৯
টিকটক

সম্প্রতি নেপালে ও আজ ভারতে বন্ধ করা হয়েছে টিকটক।   

সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে ভিডিও শেয়ারিং-এর অ্যাপ টিকটক। তবে এ নিয়ে মানুষের ক্ষোভেরও শেষ নেই। অনেকে বলেছেন, অ্যাপটি নাকি 'সর্বনাশা'; এটির মাধ্যমে নষ্ট হচ্ছে মেধা, ধ্বংস হচ্ছে নিজস্ব সংস্কৃতি। এর জের ধরে সম্প্রতি নেপালে ও আজ ভারতে বন্ধ করা হয়েছে টিকটক।  

এবার সেই ভারতেই টিকটক অ্যাপটি ঘিরে ঘটে গেলো দুর্ঘটনা। এই মাধ্যমটিতে শেয়ারের জন্য ভিডিও বানাতে গিয়ে বন্ধুর গুলিতে নিহত হইয়েছেন এক তরুণ। ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লীতে।   

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, একটি ভিডিও ধারণের সময় 'অসাবধানতাবশত' সুহাইল মালিক নামের (২৪) এক তরুণের বন্দুকের গুলি গিয়ে লাগে তার বন্ধু মুহাম্মদ সালমানের (১৯) মাথায়।  এতে তার মৃত্যু হয়। 

জানা যায়, সালমান, সুহাইল ও তাদের বন্ধু আমির একটি প্রাইভেট কারে করে যাচ্ছিলেন। গাড়ির চালকের আসনে ছিলেন সালমান। এ সময়েই এ দুর্ঘটনা ঘটে। 

এ ঘটনায় সুহাইল ও আমিরকে গ্রেপ্তার করেছে দিল্লী পুলিশ। তাদের বিরুদ্ধে সালমানের মৃত্যুর পর তার রক্তমাখা পোশাক ও পিস্তল লুকিয়ে রাখাসহ হত্যার অভিযোগে মামলা করা হয়েছে। 

নয়াদিল্লীর উপপুলিশ কমিশনার মাধুর ভার্মা বলেছেন, টিকটক ভিডিও ধারণের সময় এ দুর্ঘটনা ঘটেছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে সুহাইল। এ ঘটনায় সুহাইল ও আমির ছাড়াও আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।