• বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:০৯ রাত

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

  • প্রকাশিত ১১:৫৯ সকাল মে ১১, ২০১৯
দক্ষিণ আফ্রিকায় জয়নাল আবেদীন নামের বাংলাদেশি এক তরুণকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।  ছবি : সংগৃহীত
দক্ষিণ আফ্রিকায় জয়নাল আবেদীন নামের বাংলাদেশি এক তরুণকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ছবি : সংগৃহীত

বুধবার বিকেলে জয়নাল বাড়িতে ফোন করে জানান, দক্ষিণ আফ্রিকা থেকে তিনি কানাডায় চলে যাবেন। এজন্য তিনি ২০ লাখ টাকা রেখে দিয়েছেন।

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি এক তরুণকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় বুধবার দিবাগত রাত ১টার দিকে দেশটির নিউক্যাসল শহরে এ ঘটনা ঘটে।

নিহত তরুণের নাম জয়নাল আবেদীন (৩০)। তিনি টাঙ্গাইলের কালিহাতী উপজেলার টেরকী গ্রামের রুস্তম আলীর ছেলে। শনিবার তার পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

নিহত জয়নাল আবেদীনের মামা দুদু মল্লিক জানান, এইচএসসি পাশ করে ১০ বছর আগে জয়নাল দক্ষিণ আফ্রিকা যান। দক্ষিণ আফ্রিকার নিউক্যাসলে শহরে তিনি একটি মুদি দোকান করেন। ব্যবসা করে তিনি বেশ লাভবান হন। জয়নাল দোকানের পাশেই একটি কন্টেইনারে থাকতেন। 

বুধবার রাতে কাজ সেরে প্রতিদিনের মত জয়নাল ঘুমিয়ে পড়েন। রাত ১টার দিকে ডাকাডাকি করলে তিনি জানালা খুলে বাইরে উঁকি দেন। এ সময় দুর্বৃত্তরা তার কপালের বাম পাশে গুলি করে। গুলিটি মাথার পেছন দিয়ে বের হয়ে যায়। এতে ঘটনাস্থলেই জয়নালের মৃত্যু  হয়। পরে তার প্রতিবেশী এক বাঙালি বৃহষ্পতিবার সকালে মৃত্যুর খবর বাড়িতে পাঠান। 

দুদু মল্লিক জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে, জয়নালের পরিচিত লোকজনই টাকার লোভে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।  বুধবার বিকেলে জয়নাল বাড়িতে ফোন করে জানান, দক্ষিণ আফ্রিকা থেকে তিনি কানাডায় চলে যাবেন। এজন্য তিনি ২০ লাখ টাকা রেখে দিয়েছেন। দক্ষিণ আফ্রিকায় জয়নাল একটি গাড়িও কেনেন। কানাডা যাওয়ার আগে তিনি দোকান ও গাড়ি বিক্রি করে সব টাকা বাড়িতে পাঠিয়ে দেবেন। আগামী ঈদে বাড়িতেও আসার কথা জানিয়েছিলেন জয়নাল।