• মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫০ রাত

যুক্তরাষ্ট্রে সরকারি ভবনে ঢুকে নির্বিচারে গুলি, নিহত ১২

  • প্রকাশিত ১১:৫৩ সকাল জুন ১, ২০১৯
ভার্জিনিয়ায় হামলা
যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিচ মিউনিসিপ্যাল সেন্টারে শুক্রবার হামলায় নিহত হয়েছে ১২ জন। ছবি : রয়টার্স

হামলার ঘটনার পরে পুলিশ ভবনটি ঘিরে ফেলেছে এবং প্রতিষ্ঠানটিকে খালি করেছে বলে জানিয়েছে বিবিসি।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে একটি সরকারি ভবনে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ১২জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও চারজন। 

স্থানীয় সময় শুক্রবার বিকেল ৪টার দিকে অঙ্গরাজ্যের ভার্জিনিয়া বিচ মিউনিসিপ্যাল সেন্টারে এ ঘটনা ঘটে। সেখানে বেশ কয়েকটি সরকারি ভবন রয়েছে। 

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, আহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। হামলার ঘটনায় গোলাগুলির এক পর্যায়ে বন্দুকধারীও নিহত হন। তার পরিচয় প্রকাশ করেনি পুলিশ সন্দেহভাজন ওই হামলাকারী ভার্জিনিয়া বিচে স্থানীয় সরকারের একটি কার্যালয়ে দীর্ঘদিন ধরে কাজ করতেন বলে জানা গেছে।

ভার্জিনিয়া বিচ পুলিশের প্রধান জেমস কের্ভেরা জানান, শুক্রবার বিকেলে সন্দেহভাজন ওই হামলাকারী সরকারি সেবা প্রতিষ্ঠানের ওই ভবনটিতে হঠাৎ নির্বিচার গুলি চালানো শুরু করে। পরে পুলিশ ভবনটিতে ঢুকে কর্মীদের উদ্ধারের চেষ্টা করে। এসময় বন্দুকধারী পুলিশকে লক্ষ্য করেও গুলি করতে শুরু করে। পরে পুলিশের পাল্টা গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়। হামলাকারী একাই এ ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ ধারণা করছে।

পুলিশ প্রধান বলেন, ঘটনাস্থলে ১১ জনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান।

এদিকে হামলার ঘটনার পরে পুলিশ ভবনটি ঘিরে ফেলেছে এবং প্রতিষ্ঠানটিকে খালি করেছে বলে জানিয়েছে বিবিসি।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ক্ষতিগ্রস্তদের পূর্ণ সহায়তার ঘোষণা দিয়েছেন ভার্জিনিয়ার গভর্নর রালফ নর্থাম। আর হোয়াইট হাউস বলেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ঘটনাটি জানানো হয়েছে এবং তিনি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।