• সোমবার, আগস্ট ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৩ সকাল

সিরিয়া ও রাশিয়াকে ট্রাম্প: সিরিয়ায় রক্তপাত বন্ধ করুন

  • প্রকাশিত ০১:১৭ দুপুর জুন ৩, ২০১৯
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : এএফপি। ফাইল ছবি।

সম্প্রতি সিরিয়া ও রাশিয়া বাহিনীর ব্যাপক বোমা হামলায় দেশটির উত্তর পশ্চিমাঞ্চলে বহু বেসামরিক লোক হতাহত হয়েছে এবং প্রাণ রক্ষার্থে ৩ লাখ লোক বাড়িঘর ছেড়ে তুরস্কের সীমানার দিকে পালিয়ে গেছে

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ার ইদলিবে বোমা ও গোলা বর্ষণ না করার জন্য সিরিয়া ও রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন।

রবিবার রাষ্ট্রীয় সফরে ব্রিটেনের উদ্দেশে দেশত্যাগের আগে এক টুইটের মাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট এই আহ্বান জানান বলে বার্তা সংস্থা এএফপি'র একটি প্রতিবেদনে জানানো হয়েছে।

টুইটবার্তায় ট্রাম্প লিখেছেন, "সিরিয়ার ইদলিব প্রদেশে রাশিয়া, সিরিয়া ও ইরানের বোমা হামলায় ওই অঞ্চল নরকে পরিণত হয়েছে। তারা নির্বিচারে বেসামরিক লোককে হত্যা করছে। বিশ্ববাসী এই নির্মমতা দেখছে। কি কারণে আপনারা নিরপরাধ মানুষের রক্তপাত করছেন? এ থেকে আপনারা কি পাবেন? রক্তপাত বন্ধ করুন"।

প্রসঙ্গতঃ সিরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলে ক্রমবর্ধমান সহিংসতা ও রক্তপাতের ঘটনায় সিরিয়ার বিভিন্ন এনজিও এবং আন্তর্জাতিক সম্প্রদায়গুলোর নিষ্ক্রিয়তা ও উদাসীনতার সমালোচনার পর তার এই মন্তব্যটি এলো।

এর আগে ইস্তাম্বুলে এনজিওগুলো এক সংবাদ সম্মেলনে জানায়, সম্প্রতি সিরিয়া ও রাশিয়া বাহিনীর ব্যাপক বোমা হামলায় দেশটির উত্তর পশ্চিমাঞ্চলে বহু বেসামরিক লোক হতাহত হয়েছে এবং প্রাণ রক্ষার্থে ৩ লাখ লোক বাড়িঘর ছেড়ে তুরস্কের সীমানার দিকে পালিয়ে গেছে।