• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

১০৯ ঘন্টা পর ১৫০ ফুট গভীর নলকূপ থেকে ২ বছরের শিশু উদ্ধার (ভিডিও)

  • প্রকাশিত ০১:২০ দুপুর জুন ১১, ২০১৯
ভারত
কুয়ায় পড়ে যাওয়া শিশুটিকে উদ্ধার অভিযান। ছবি: এএফপি

বৃহস্পতিবার বিকেলে পরিত্যক্ত ওই কুয়াটির পাশে খেলা করছিল শিশুটি। কুয়াটির গভীরতা বেশি হলেও তা মাত্র সাত ইঞ্চি চওড়া। কুয়াটির মুখ একটি কাপড় দিয়ে ঢাকা ছিল। খেলতে গিয়ে এক পর্যায়ে কাপড় ছিঁড়ে শিশুটি পড়ে যায় গভীর কুয়ায়।

ভারতের পাঞ্জাবে ১৫০ ফুট গভীর নলকূপে পড়ে যাওয়া ২ বছরের একটি শিশুকে ১০৯ ঘন্টা পর উদ্ধার করা সম্ভব হয়েছে। 

১১ জুন, মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৫টার দিকে ওই শিশুটিকে উদ্ধার করা হয়। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে শিশুটি পরিত্যক্ত ওই গভীর নলকূপটিতে পড়ে যায়। পাঞ্জাবের সাংগ্রুর জেলার ভগবানপুরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশুটির নাম ফতেবীর। 

তীব্র দাবদাহ উপেক্ষা করে জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া ফোর্স (এনডিআরএফের) পুলিশ, গ্রামবাসী ও বেশ কিছু ভলান্টিয়ার যৌথভাবে টানা প্রায় ৫ দিনের চেষ্টায় নলকূপ থেকে উদ্ধার করা হয় শিশু ফতেবীরকে। 

পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে পরিত্যক্ত ওই কুয়াটির পাশে খেলা করছিল শিশুটি। কুয়াটির গভীরতা বেশি হলেও তা মাত্র সাত ইঞ্চি চওড়া। কুয়াটির মুখ একটি কাপড় দিয়ে ঢাকা ছিল। খেলতে গিয়ে এক পর্যায়ে কাপড় ছিঁড়ে শিশুটি পড়ে যায় গভীর কুয়ায়। প্রথমে শিশুটির পরিবারের লোকজন তাকে উদ্ধার করার চেষ্টা করলেও তারা উদ্ধার করতে পারেননি।

সাংগুর জেলা সহকারী পুলিশ কমিশনার ঘনশ্যাম থোরি জানান, অনেক চেষ্টার পর নলকূপটি থেকে উদ্ধার করে ফতেবীরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি।