• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

‘অনলাইনে ভিক্ষা’ করে ১৭ দিনে আয় ৪২ লাখ!

  • প্রকাশিত ০৬:০৭ সন্ধ্যা জুন ১১, ২০১৯
অনলাইন
প্রতীকী ছবি পেক্সেলস

লোকজনের দৃষ্টি আকর্ষণ করতে নিজের সন্তানদের ছবি ব্যবহার করে সাহায্য চাইতেন ওই নারী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে ‘স্বামী পরিত্যক্তা’ দাবি করে দুবাইয়ের মানুষের সহমর্মিতাকে পুঁজি করে ১৭ দিনে  হাতিয়ে এক লাখ ৮৪ হাজার দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৪২ লাখ টাকারও বেশি) হাতিয়ে নিয়েছেন এক নারী।

দুবাই পুলিশের বরাত দিয়ে এমন খবর জানিয়েছে আরব-আমিরাত ভিত্তিক গণমাধ্যম খালিজ টাইমস। গত রমজানে ১২৮ জন ভিক্ষুককে গ্রেপ্তার করেছে দুবাই পুলিশ।

দুবাই পুলিশের অপরাধ তদন্ত বিভাগের প্রধান জামাল সালেম আল জাল্লাফ জানিয়েছেন, নিজেকে বিদেশি নাগরিক এবং স্বামী পরিত্যক্তা পরিচয় দিয়ে ফেসবুক, ইন্সটাগ্রাম এবং টুইটারের মাধ্যমে সন্তানদের ভরণ-পোষণের জন্য সহায়তা চান তিনি। কিন্তু, তার স্বামীই স্ত্রীর এমন প্রতারণার বিষয়ে অভিযোগ করেন দুবাই পুলিশের কাছে।

তদন্তে জানা গেছে, ওই নারীর দাবি সম্পূর্ণ অসত্য এবং তিনি স্বামীর সঙ্গেই বসবাস করে আসছিলেন। লোকজনের দৃষ্টি আকর্ষণের জন্য নিজের সন্তানদের ছবিও অনলাইনে প্রকাশ করেছিলেন তিনি।

পুলিশ জানিয়েছে, অনলাইনে সন্তানদের ছবি দিয়ে সহায়তা চাওয়ার বিষয়টি কয়েকজন আত্মীয়ের মাধ্যমে জানতে পারেন ওই নারীর স্বামী।

দুবাইয়ের আইন অনুযায়ী অনলাইনে ভিক্ষাবৃত্তি এক ধরনের অপরাধ। তবে, অসুস্থতা কিংবা দারিদ্র্যের দোহাই দিয়ে দেশটিতে অনেকেই এ ধরনের কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছেন। এ ধরনের অপরাধে জেল কিংবা জরিমানা অথবা উভয় শাস্তিরই বিধান রয়েছে।