• বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৫৩ সন্ধ্যা

দিল্লিতে গাড়ি থামিয়ে নারী সাংবাদিকের ওপর হামলা

  • প্রকাশিত ০১:৩৪ দুপুর জুন ২৩, ২০১৯
নারী সাংবাদিক
শনিবার রাতে দিল্লির নারী সাংবাদিক মিতালি চান্দোলার গাড়ি আটকে গুলি করেছে দুষ্কৃতিকারীরা। ছবি: সংগৃহীত

এ ঘটনার ফলে দেশটির রাজধানীতে নারীদের নিরাপত্তা  নিয়ে প্রশ্ন তুলছেন সকলেই

দিল্লিতে এক নারী সাংবাদিককের গাড়ি আটকে গুলি করেছে দুষ্কৃতিকারীরা।

শনিবার (২২ জুন) রাতে পূর্ব দিল্লির অশোক নগরে এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে আনন্দবাজার। এ ঘটনার ফলে দেশটির রাজধানীতে নারীদের নিরাপত্তা  আবারো প্রশ্নবিদ্ধ হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে, বলেই মনে করছেন সবাই। এমনটাই আনন্দবাজারের ওই প্রতিবেদনে বলা হয়েছে। 

পুলিশ জানিয়েছে, রাত তখন প্রায় সাড়ে ১২টার দিকে কর্মক্ষেত্র থেকে গাড়ি চালিয়ে ফিরছিলেন ফিরছিলেন সাংবাদিক মিতালি চান্দোলা। গাড়িকে অনুসরণ করছিল আরও একটি গাড়ি। হঠাৎই সেটা মিতালির গাড়িকে ওভারটেক করে সামনে দাঁড়িয়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই ওই গাড়িতে থাকা আরোহীরা পর পর দু’টি গুলি চালায়। প্রথম গুলিটি লক্ষ্যভ্রষ্ট হলেও দ্বিতীয় গুলিটি গাড়ির উইন্ডশিল্ড ভেদ করে মিতালির হাতে লাগে।

মিতালি পুলিশকে জানিয়েছেন, “হামলাকারীদের প্রত্যেকেরই মুখ ঢাকা ছিল। হামলাকারীরা প্রথমে তার গাড়িতে ডিম ছোড়ে। গাড়ি থামানোর জন্য তাকে হুমকি দেওয়া হয়। কিন্তু তিনি গাড়ি না থামানোয় ওভারটেক করে হামলাকীরা পথ আটকে দাঁড়ায়। তার পরই গুলি চালায়।”

মিতালিকে উদ্ধার করে পূর্ব দিল্লির একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা স্থিতিশীল। এই ঘটনায় মোটরবাইক গ্যাং জড়িত কি না খতিয়ে দেখছে পুলিশ। এই মোটরবাইক গ্যাং রাতে পথচলতি গাড়িতে ডিম ছুড়ে দিকভ্রান্ত করার চেষ্টা করে। তার পর সব কিছু লুটপাট করে।

প্রসঙ্গত,  ২০০৮ সালে দিল্লিতে ঠিক একই কায়দায় এক সাংবাদিককে গুলি করে খুন করা হয়েছিল।