• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

চিকন শরীরের সুবিধা কাজে লাগিয়ে জেল পালালো চোর! (ভিডিও)

  • প্রকাশিত ০৭:৫৮ রাত জুলাই ৮, ২০১৯
চোর বলিভিয়া
ছবি: সংগৃহীত

‘দ্য থিভ অব দ্য ভিলা ফাতিমা’ নামে খ্যাত এই চোরের বিরুদ্ধে আনা হয়েছিল সিঁধেল চুরির অভিযোগ

ছোটখাটো চুরির ঘটনা বিশ্বের যে প্রান্তেই ঘটুক না কেন, আজকাল সেসব নিয়ে আর পাঁচজনে তেমন মাথা ঘামান না। সংবাদমাধ্যমও ছোটখাটো চুরির ঘটনা কিংবা ছিঁচকে চোরদের বিষয়ে খুব একটা আগ্রহী নয়। কিন্তু সম্প্রতি বিশ্বের বেশ কয়েকটি বড় গণমাধ্যমে এসেছে বলিভিয়ান ছিঁচকে চোর জর্জ ম্যান্টিলা ওরফে কোকোর ‘বিশেষ কীর্তির’ কথা।

গরাদের ফাঁক গলে কোকো পালিয়েছে কারাগার থেকে। নিজের চিকন শরীরের কারণেই এমনটা করতে সমর্থ হয়েছে সে।

মাত্র কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় একটি বাড়ি ভেঙে চুরির ভিডিও দেখে কোকোকে গ্রেপ্তার করেছিল লা পাজ শহরের পুলিশ। গ্রেপ্তারের পর ‘দ্য থিভ অব দ্য ভিলা ফাতিমা’ নামে খ্যাত এই চোরের বিরুদ্ধে আনা হয়েছিল সিঁধেল চুরির অভিযোগ।

অভিযোগ প্রমাণিত হলে সাজা ঘোষণার আগে কোকোকে নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি পুলিশ স্টেশনে। গত ৩০ জুন সবার অলক্ষ্যে জেলের ধাতব গরাদের ফাঁকা গলে সে পালিয়ে যায়।

সার্ভিলেন্স ক্যামেরার ভিডিওতে দেখা গেছে, নিজের ছিপছিপে শরীরকে সহজেই কারাগারের ফাঁকায় ঢুকিয়ে স্বাচ্ছন্দ্যে বেরিয়ে আসছে কোকো। তারপর রক্ষীদের কিছু বুঝতে না দিয়ে সন্তর্পণে বেরিয়ে পড়ে বাইরে।

ঘটনা টের পেয়ে শহরে ব্যাপক অভিযান চালিয়ে পরে অবশ্য কোকোকে আবার ধরতে সক্ষম হয় পুলিশ। পুলিশ জানিয়েছে, দেশ ছেড়ে পাশের দেশ পেরুতে পাড়ি জমানোর পরিকল্পনা ছিল তার।

বর্তমানে ২৪ ঘণ্টা বিশেষ নজরদারিতে রাখা হয়েছে এই ‘পলায়নশিল্পীকে’।

ভিডিও-