• শনিবার, আগস্ট ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৫ রাত

বন্যার ছবি লাইভ দেখাতে গলা পানিতে পাকিস্তানি সাংবাদিক (ভিডিও)

  • প্রকাশিত ০৩:০৩ বিকেল জুলাই ৩১, ২০১৯
পাকিস্তানি সাংবাদিক
ছবি: সংগৃহীত

তার মাথা আর মাইক্রোফোন ছাড়া সবকিছুই ছিল পানির নিচে

টেলিভিশন স্ক্রিনে লাইভ রিপোর্টিং দেখে দর্শকদের মনে হতে পারে, আহা! না যেন কতো উদ্যম নিয়ে কাজটি করছেন রিপোর্টার। কিন্তু দর্শকদের জন্য সরাসরি সম্প্রচারে অংশ নিতে মাঝে মাঝেই পড়তে হয় বিভিন্ন ঝামেলায়। থেকে যায় জীবনের ঝুঁকিও।

তবুও এসব বাধা-বিপত্তি উপেক্ষা করে পেশাদারিত্বের খাতিরে ঝুঁকি উপেক্ষা করেই কাজ করে যান সাংবাদিকরা। সম্প্রতি পাকিস্তানের এক টেলিভিশন সাংবাদিকের এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে বিশ্বজুড়ে। দেশটির জি-টিভি নিউজে কর্মরত ওই সাংবাদিক বন্যা পরিস্থিতির চিত্র তুলে ধরতে বুম হাতে নেমে পড়েন গলা পানিতে। ভাইরাল হওয়া ভিডিওটিতে তার মাথা আর মাইক্রোফোন ছাড়া সবকিছুই ছিল পানির নিচে।

বন্যায় পাঞ্জাব প্রদেশের কৃষিজমির অবস্থা নিয়ে রিপোর্ট করছিলেন আজাদার হুসাইন নামে ওই সাংবাদিক।

সম্প্রতি ভিডিওটি তাদের ইউটিউব চ্যানেলে শেয়ার করেছে পাকিস্তানি চ্যানেল জি-টিভি নিউজ। ক্যাপশনে তারা লিখেছে, “বন্যার পানিতে পাকিস্তানি সাংবাদিক। দায়িত্ব পালনের জন্য তিনি জীবনের ঝুঁকি পরোয়া করেননি।”

এই ভিডিও দেখে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দর্শকরা। একদিকে কেউ কেউ যেমন তার দায়িত্বজ্ঞান এবং সাহসিকতার প্রশংসা করেছেন; বিপরীতে কেউ কেউ বলছেন একটা খবর সংগ্রহ করতে গিয়ে নিজের জীবন ঝুঁকিতে ফেলা ঠিক হয়নি তার।

এবারই প্রথম নয়, এর আগেও সাংবাদিকরা এমন ঝুঁকি নিয়েছেন। চলতি বছরের মে মাসে ঘূর্ণিঝড় ফণী আঘাত হানার সময় তীব্র বৃষ্টি ও বাতাস উপেক্ষা করে উপকূলীয় এলাকা থেকে লাইভে এসেছিলেন বাংলাদেশি সাংবাদিকরা।

ভিডিও-