• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৮ রাত

কুকুরকে লক্ষ্য করে পুলিশের ছোড়া গুলিতে নারীর মৃত্যু

  • প্রকাশিত ০৮:১৪ রাত আগস্ট ৪, ২০১৯
মার্গারিটা ভিক্টোরিয়া ব্রুকস
কুকুরকে লক্ষ্য করে পুলিশের ছোঁড়া গুলিতে নিহত মার্গারিটা ভিক্টোরিয়া ব্রুকস। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বৃহস্পতিবার এই ঘটনা ঘটে

যুক্তরাষ্ট্রের টেক্সাসে কুকুরকে লক্ষ্য করে পুলিশের চালানো গুলিতে এক নারীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার (১ আগস্ট) টেক্সাসের আর্লিংটন এলাকায় এই ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা এপি'র একটি প্রতিবেদনে বলা হয়। নিহত ওই নারীর নাম মার্গারিটা ভিক্টোরিয়া ব্রুকস (৩০)।

টেক্সাস পুলিশ জানায়, বৃহস্পতিবার আর্লিংটন এলাকায় দায়িত্ব পালন করার সময় তার কর্তব্যের অংশ হিসেবে মার্গারিটার সাথে কথা বলতে যান ২৫ বছর বয়সী ওই পুলিশ কর্মকর্তা। এসময় একটি কুকুরকে দেখে সেটি মার্গারিটার কিনা তা জিজ্ঞেস করতে যান ওই পুলিশ সদস্য। তবে, প্রশ্ন শেষ করার আগেই তাকে আক্রমণ করে বসে কুকুরটি।

প্রথমে কুকুরটিকে থামানোর চেষ্টা করে ব্যর্থ হন তিনি। পরে আত্মরক্ষার্থে কুকুরটিকে লক্ষ্য করে ৩টি গুলি ছোড়েন ওই পুলিশ সদস্য। তবে, দুর্ভাগ্যবশত গুলি লাগে মার্গারিটা নামের ওই নারীর। পরে তাকে দ্রুত হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশের পক্ষ থেকে পুরো ঘটনাটিকে একটি দুর্ঘটনা হিসেবে দাবি করা হয়েছে। জানা যায়, তরুণ ওই পুলিশ কর্মকর্তা মাত্র এক মাস আগে প্রশিক্ষণ শেষ করেন। দায়িত্বরত অবস্থায় এটাই তার প্রথম গুলি চালানোর অভিজ্ঞতা।

তবে, এই ঘটনার প্রেক্ষিতে ওই পুলিশ সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। এদিকে, ওই পুলিশ সদস্যকে আক্রমণ করা কুকুরটি নিহত মার্গারিটার বলে ধারণা করছে স্থানীয় পুলিশ।