• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

বুরকিনা ফাসোর মসজিদে বন্দুক হামলা, নিহত ১৬

  • প্রকাশিত ১০:৩৬ সকাল অক্টোবর ১৩, ২০১৯
বুরকিনা
উত্তর বুরকিনা ফাসোর একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সেখানে সেনাসদস্য মোতায়েন করা হয়। ছবি: সংগৃহীত

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় সশস্ত্র হামলাকারীরা স্যালমোসি গ্রামের গ্রান্ড মসজিদে নামাজ চলাকালে ঢুকে এই হামলা চালায়

উত্তর বুরকিনা ফাসোর একটি মসজিদে সন্ত্রাসী হামলায় অন্তত ১৬জন নিহত ও একজন আশংকাজনকভাবে আহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় সশস্ত্র হামলাকারীরা স্যালমোসি গ্রামের গ্রান্ড মসজিদে নামাজ চলাকালে ঢুকে এই হামলা চালায়। 

নিরাপত্তা বাহিনীকে উদ্ধৃত করে ফরাসি সংবাদমাধ্যম এএফপি জানায়, স্যালমোসির গ্রান্ড মসজিদে সশস্ত্র গোষ্ঠীর হামলায় ১৬জন নিহত হয়েছেন। এদেরমধ্যে ১৩জন ঘটনাস্থলে নিহত হয়েছে এবং পরে হাসপাতালে নেওয়ার পথে আরও তিনজন নিহত হন।

নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা ওই হামলার সত্যতা নিশ্চিত করে বলেছেন, আরও বেশ কয়েকজন আহত হয়েছে। তবে তিনি বিস্তারিত কোনও তথ্য দেননি। গোরম-গোরম শহরের এক বাসিন্দা জানিয়েছেন, হামলার পর আতঙ্কে ওই এলাকা পালিয়েছে বাসিন্দারা।

উল্লেখ্য, বুরকিনা ফাসো বিশ্বের দরিদ্রতম দেশগুলোর একটি। ওই এলাকায় জঙ্গি হামলার ঘটনা নতুন নয়। প্রায়শই এই ধরনের হামলা হয় সেখানে। গত সেপ্টেম্বরেই এক হামলায় ওই অঞ্চলে ৬০ জন প্রাণ হারিয়েছেন। সেখানে ২০১৫ সাল থেকে একটি সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করে আসছে সরকার। তখন থেকে সেখানে ৫৮৫ জনের বেশি মানুষ মারা গেছেন।