• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০০ দুপুর

বাংলাদেশ-ভারত সিরিজ চলাকালে সন্ত্রাসী হামলার হুমকি!

  • প্রকাশিত ০৪:৫৪ বিকেল অক্টোবর ২৯, ২০১৯
বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি: মো. মানিক/ঢাকা ট্রিবিউন

অরুণ জেটলি স্টেডিয়ামে ৩ নভেম্বরের টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হতে যাওয়া ভারতীয় ক্রিকেট দলের নিরাপত্তা বাড়াতে বলা হয়েছে

আগামী ৩ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারত-বাংলাদেশ সিরিজ চলাকালে ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি রয়েছে বলে ভারতীয় গোয়েন্দা সংস্থা জানিয়েছে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) বার্তা সংস্থা আইএএনএসের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

একটি সূত্রের বরাত দিয়ে করা প্রতিবেদনে বলা হয়, বেনামি চিঠিতে হামালার হুমকি পাওয়ার পর ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) দিল্লি পুলিশকে ক্রিকেটারদের নিরাপত্তা বাড়ানোর জন্য নির্দেশ দিয়েছে। ভারতীয় দল বিশেষ করে বিরাট কোহলির ওপর হামলার হুমকি দেওয়া চিঠিটি এনআইএ পেয়েছে বলেও সেখানে উল্লেখ করা হয়েছে।

এনআইএ বেনামি চিঠি পাওয়ার পর দিল্লি পুলিশকে রাজধানীর অরুণ জেটলি স্টেডিয়ামে ৩ নভেম্বরের টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হতে যাওয়া ভারতীয় ক্রিকেট দলের নিরাপত্তা বাড়াতে বলা হয়েছে।

দিল্লি পুলিশ সূত্রের বরাত দিয়ে আরও বলা হয়, "ওই চিঠিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি নেতা লাল কৃষ্ণ আদাভানি, বিজেপির কার্যকরী সভাপতি জে পি নদ্দা ও আরএসএস প্রধান মোহন ভাগওয়াতের নামও ছিল।"

তবে হুমকির ওই চিঠিটি মিথ্যা হতে পারে বলেও জানিয়েছে পুলিশের ওই সূত্র। কিন্তু এ ক্ষেত্রে নিরাপত্তায় কোনো ছাড় দেওয়া হবে না বলে জানা গেছে।  

প্রসঙ্গত, ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলতে বুধবার দেশ ছাড়বে বাংলাদেশ দল। ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টির মাধ্যমে সফর শুরু করবে টাইগাররা। পরবর্তীতে ৭ নভেম্বর রাজকোটে দ্বিতীয় এবং ১০ নভেম্বর নাগপুরে শেষ টি-টোয়েন্টি খেলবে তারা।

অপরদিকে, ১৪ নভেম্বর থেকে শুরু হওয়া প্রথম টেস্ট ম্যাচটি মধ্য প্রদেশের ইন্দুরে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট মাচটি ২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে।