• রবিবার, মার্চ ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০১ রাত

পুলিশের অনুমতি প্রত্যাহার, বাতিল হল অরুন্ধতী রায়ের 'টকশো'

  • প্রকাশিত ০২:২১ দুপুর মার্চ ৫, ২০১৯
অরুন্ধতী
অরুন্ধতী রায়। ছবি: ছবিমেলা সৌজন্যে

তবে, মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় ধানমন্ডির মাইডাস সেন্টারে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানায় ‘ছবিমেলা’ কর্তৃপক্ষ।

ছবিমেলায় ভারতের প্রখ্যাত লেখক অরুন্ধতী রায়ের আলোচনা অনুষ্ঠান আয়োজনের অনুমতি দিয়েও শেষ পর্যন্ত তা প্রত্যাহার করে নিয়েছে পুলিশ।

"আটমোস্ট এভরিথিং" শীর্ষক অরুন্ধতী রায়ের এই আলোচনা অনুষ্ঠান মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইন্সিটিউটে হবার কথা ছিল।


ছবিমেলার আয়োজকেরা জানান, গতকাল সোমবার দিবাগত রাত ১২টার দিকে তেজগাঁও থানা-পুলিশ আলোচনা অনুষ্ঠান আয়োজনের অনুমতি বাতিল করা হয়েছে জানিয়ে তাদের চিঠি দিয়েছে। কী কারণে অনুষ্ঠান আয়োজনের অনুমতি বাতিল করা হলো, এর কোনো ব্যাখ্যা দেয়নি পুলিশ।

ফেসবুকের একটি পোস্টের মাধ্যমে ছবি মেলা জানায়, 'অনিবার্য কারণবশত' ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের অনুষ্ঠানের অনুমতি বাতিল করে দিয়েছে।

এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায় নি।

তবে, মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় ধানমন্ডির মাইডাস সেন্টারে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে ‘ছবিমেলা’ কর্তৃপক্ষ।


ছবিমেলার অফিসিয়াল পেজে প্রকাশিত এই ঘোষণায় জানানো হয়, যথারীতি সন্ধ্যা ৬ টায় ধানমন্ডির মাইডাস সেন্টারে অনুষ্ঠানটি হবে। এক ঘণ্টা আগে আগ্রহীদের সেখানে যেতে বলা হয়েছে। সঙ্গে তাদের আগের রেজিস্ট্রেশনের প্রিন্টকপি নিয়ে যেতে হবে।