• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

'ফ্রি ফায়ার' খেলতে গিয়ে বাবার ৪১ হাজার টাকা খোয়ালো শিশু

  • প্রকাশিত ০৭:৩৬ রাত সেপ্টেম্বর ৭, ২০১৯
Mobile Gaming
প্রতীকী ছবি।

দীর্ঘ নয় মাস ধরে বাবার মোবাইলে গেমটি খেলার সময় বিভিন্ন লেভেল পার করতে ৪১ হাজার টাকা খরচ করে ফেলে ওই শিশু

ভারতের লক্ষ্ণৌ শহরে মোবাইলে গেম খেলার সময় বিভিন্ন লেভেল পার করতে বাবার একাউন্টের ৪১ হাজার টাকা খুইয়েছে ৮ বছরের এক শিশু। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

জানা যায়, দীর্ঘ নয় মাস ধরে বাবার মোবাইলে ফ্রি ফায়ার নামে একটি অনলাইন গেম খেলতে গিয়ে বিভিন্ন লেভেল পার করতে ৪১ হাজার টাকা খরচ করে ফেলে ওই শিশু। তবে, ভয়ে সে বাবাকে এই বিষয়ে কিছু জানায়নি।

এদিকে, ওই শিশুর বাবা হঠাৎ করে দেখেন যে তার একাউন্ট থেকে ৩৫ হাজার (বাংলাদেশি ৪১ হাজার টাকা) টাকা গায়েব। ব্যাংকে যোগাযোগ করে তিনি জানতে পারেন এই টাকা অনলাইনে খরচ করা হয়েছে। এতে একাউন্ট হ্যাক হয়েছে এই সন্দেহে পুলিশের দ্বারস্হ হন ওই ব্যক্তি। পুলিশ তদন্তে নেমে জানতে পারে এই টাকা ওই শিশুর পিতার মোবাইল থেকে ই-ওয়ালেটের মাধ্যমে খরচ করা হয়েছে। পরে পুলিশের সন্দেহ হলে ওই শিশুকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে ওই শিশু সব স্বীকার করে এবং সে ভয়ে কাউকে কিছু বলেনি বলে জানায়।

ওই শিশু জানায়, ৮০ রুপিতে সে গেমটি ডাউনলোড করে খেলা শুরু করে সে। প্রথম দিকে প্রতিটি লেভেল পার হওয়ার জন্য ৫০০ রুপি কাটা যেত তার বাবার একাউন্ট থেকে। গত ১৪/১৫ দিন আগে একটি বিশেষ লেভেল পার হওয়ার জন্য বাবার একাউন্ট থেকে ১৮,০০০ রুপি খরচ করে সে।  

এদিকে টাকা তার ছেলেই খুইয়েছেন জানতে পেরে পুলিশের কাছে দায়ের করা অভিযোগ তুলে নিয়েছেন ওই ব্যক্তি।