• বুধবার, অক্টোবর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়ার ছেলে ঐক্যফ্রন্টের প্রার্থী

  • প্রকাশিত ০৪:৩৩ বিকেল নভেম্বর ১৭, ২০১৮
ড. রেজা কিবরিয়া
সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হচ্ছেন। ছবি: ইউএনবি।

১৯৯৬ সালের আওয়ামীলীগ সরকারের সময় অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন তার পিতা শাহ এএমএস কিবরিয়া

সাবেক অর্থমন্ত্রী  ও আওয়ামী লীগ নেতা প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া হবিগঞ্জ-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হচ্ছেন।

ড. রেজা কিবরিয়ার ব্যক্তিগত সহকারী ও শাহ এএমএস কিবরিয়ার প্রতিষ্ঠিত সাপ্তাহিক মৃদুভাষণ পত্রিকার নির্বাহী সম্পাদক সাহাব উদ্দিন শুভ জানান, "ড. রেজা কিবরিয়ার নির্বাচন করার সিদ্ধান্ত অনেকটাই চূড়ান্ত। তিনি গণফোরাম থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে লড়বেন।"

এদিকে তার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার খবরে বিএনপি নেতাকর্মীদের মাঝে আনন্দ বিরাজ করছে। হবিগঞ্জের ১ আসনের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জানিয়েছেন গণফোরাম থেকে মনোনয়ন সংগ্রহ করলে ধানের শীষ প্রতীক নিয়েই নির্বাচন করতে হবে।

উল্লেখ্য, ১৯৯৬ সালের আওয়ামীলীগ সরকারের সময় অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন ড. রেজা কিবরিয়ার পিতা শাহ এএমএস কিবরিয়া। ২০০৫ সালের ২৭ জানুয়ারী হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় কিবরিয়াসহ ৫ জন নেতাকর্মী নিহত হন। এ ঘটনায় দায়েরকৃত দুটি মামলার বিচারকাজ আজ পর্যন্ত শেষ হয়নি।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরেই আলোচনা চলছিল ড. রেজা কিবরিয়া হবিগঞ্জ থেকে নির্বাচন করতে যাচ্ছেন। তবে কোন দল বা জোট থেকে তিনি প্রার্থী হতে যাচ্ছেন তা স্পষ্ট ছিল না।