• শুক্রবার, জুলাই ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫২ রাত

জামিন পেলেন বিএনপি নেতা এ্যানি

  • প্রকাশিত ০৭:০৯ রাত জানুয়ারী ২২, ২০১৯
বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি
গত ২৪ ডিসেম্বর দলীয় নেতাকর্মী পরিবেষ্টিত অবস্থায় বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। ছবি: ঢাকা ট্রিবিউন

গত ২৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার শান্তিরহাট বাজারে নির্বাচনী সহিংসতার ঘটনায় মামলা

নির্বাচনী সহিংসতার মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জামিন আবেদন মঞ্জুর করেছে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার (২২ জানুয়ারি) দুপুরে এ্যানি আদালতে হাজির হলে আদালতের বিচারক মো. শাহে নূর তার জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, গত ২৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তিরহাট বাজারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী কেন্দ্রীয় বিএনপি’র প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির নির্বাচনী গণসংযোগকালে আওয়ামী লীগ-বিএনপি’র মধ্যে সংঘর্ষ বাঁধে। ওই সময় দুই পুলিশ সদস্যসহ বিএনপির ২৫জন ও আওয়ামী লীগের ৬জন আহত হন।

এ ঘটনায় ২৫ ডিসেম্বর মঙ্গলবার রাতে সদর উপজেলার কুশাখালী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন বাদি হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও তার ভাই হ্যাপী চৌধুরীসহ বিএনপি, যুবদল-ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১৪৬ নেতাকর্মীকে আসামি করা হয়। এ মামলায় বিএনপি’র অজ্ঞাত আরো ২০০ নেতাকর্মীকে আসামি করা হয়। ২৬ ডিসেম্বর উচ্চ আদালত ৪ সপ্তাহের জন্য  এ্যানির জামিন মঞ্জুর করে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হতে বলেন। 

মঙ্গলবার এ্যানি ও তার ভাই হ্যাপী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ শামছুল আলম ও অ্যাডভোকেট হাসিবুর রহমান। বাদী পক্ষের আইনজীবী ছিলেন লক্ষ্মীপুর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট জসীম উদ্দিন, অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না।