• রবিবার, মার্চ ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০১ রাত

রাজধানীতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন

  • প্রকাশিত ০২:৩২ দুপুর মার্চ ৬, ২০১৯
মানববন্ধন
খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি’র মানববন্ধন। ছবি: সংগৃহীত

বুধবার দুপুর সোয়া ১২টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে দলের কয়েকশ’ নেতা ও সমর্থক মানববন্ধন করেন

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কারামুক্তি ও তার যথাযথ চিকিৎসার দাবিতে মানববন্ধন করেছেন দলটির নেতা-কর্মীরা।বুধবার (৬মার্চ) দুপুর সোয়া ১২টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে দলের কয়েকশ’ নেতা ও সমর্থক মানববন্ধন করেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ইউএনবি।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্যরা।

এদিকে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জাতীয় প্রেসক্লাবের আশেপাশে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

এসময় অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে  বিভিন্ন স্লোগানও দিতে দেখা যায় তাদের।

এর আগে মঙ্গলবার দুপুরে সচিবালয়ে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কথা বলতে বিএনপি একটি উচ্চ-পর্যায়ের প্রতিনিধি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সাথে দেখা করেন। মন্ত্রী প্রতিনিধিদলকে খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

সেসময় স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, “মেডিকেল বোর্ডের নির্দেশনা অনুযায়ী শারীরিক অসুস্থতার বিষয়ে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার জন্য খুব শিগগিরই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হবে।”

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বছরের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালতে কারাদণ্ড পাওয়ার পর থেকেই পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন খালেদা জিয়া।