• রবিবার, মে ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

ফখরুল : মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন

  • প্রকাশিত ০১:২৮ দুপুর মার্চ ৮, ২০১৯
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে সংসদ সদস্য হিসেবে শপথ নেন সুলতান মোহাম্মদ মনসুর।

সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সুলতান মোহাম্মদ মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে এ কথা বলেন বিএনপি মহাসচিব। 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীর সমধিকার প্রতিষ্ঠা এবং নারী নির্যাতন, খুন ও গণধর্ষণ বন্ধের দাবিতে মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল। 

গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে সংসদ সদস্য হিসেবে শপথ নেন সুলতান মোহাম্মদ মনসুর।

দল ও জোটের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে— গণফোরামের এমন হুঁশিয়ারির পরেও শপথ গ্রহণের বিষয়ে তিনি বলেন, 'সব কথার উত্তর আমি দেবো না। কারণ, জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে সেসব সিদ্ধান্তের সময় আমিও ছিলাম। তবে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাকে জানিয়েই আমি এটা করেছি।'

পরে বিকেলে মনসুরকে গণফফোরাম থেকে বহিস্কার করা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত হয়েছিলেন সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মোহাম্মদ মনসুর।

মানববন্ধনে মির্জা ফখরুল বলেন, ‘সুলতান মনসুর ঐক্যফ্রন্টের তেমন কোনো নেতা ছিলেন না। তার শপথ নেওয়ায় ঐক্যফ্রন্টের কোনও ক্ষতি হবে না। এছাড়া বিএনপি আগের সিদ্ধান্তেই রয়েছে। আমরা সংসদে যাচ্ছি না।

‘আজকে নারী দিবস এমন এক সময়ে আমাদের মাঝে এসেছে যখন বাংলাদেশের নারীরা সবচেয়ে বেশি নিগৃহীত হচ্ছেন। অত্যন্ত দুর্ভাগ্যের কথা, আজকে একজন নারী যিনি বাংলাদেশের নারী জাগরণের জন্য আন্দোলন করেছিলেন। নারীদের ক্ষমতায়নের জন্য কাজ করেছেন, মেয়েদের লেখাপড়ার জন্য সবচেয়ে বড় অবদান রেখেছেন। তাকে মিথ্যা মামলা দিয়ে অন্ধকার কারাগারে রাখা হয়েছে।’

বিএনপির মহাসচিব বলেন, ‘এই দখলদার সরকার সম্পূর্ণ বেআইনিভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, জনগণের অধিকারকে বঞ্চিত করে, ক্ষমতা দখল করেছে। এই সরকার আজকে সমস্ত জাতির ওপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে। তারা আজকে আমাদের মা-বোনদেরও রেহাই দিচ্ছে না। তাদেরকে নির্যাতন করে কারাগারে পাঠাচ্ছে। আজকে আমরা অত্যন্ত ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি আমাদের নেত্রী বেগম জিয়াকে সম্পূর্ণ রাজনীতিক প্রতিহিংসার কারণে কারাগারে আটক করে রাখা হয়েছে। যিনি দীর্ঘকাল নারীদের জন্য সংগ্রাম করেছেন।’

ফখরুল আরও বলেন, ‘বর্তমান সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা দখলদারী সরকার জনগণের দ্বারা নির্বাচিত কোন সরকার নয়। আজকে সম্পূর্ণ বেআইনিভাবে পাকিস্তানি হানাদার বাহিনীদের মতো জোর করে ক্ষমতা দখল করে আছে। জনগণের সমস্ত অধিকার বঞ্চিত করে তাদেরকে দমন নিপীড়নের মধ্য দিয়ে লাঞ্ছিত করা হচ্ছে।’