• রবিবার, মে ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

হানিফ: সুস্থ আছেন বলেই চিকিৎসায় অনীহা খালেদা জিয়ার

  • প্রকাশিত ০৭:৫৭ রাত মার্চ ১০, ২০১৯
মাহবুব-উল-আলম হানিফ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। ফাইল ফটো।

'বেগম খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়ার জন্য কারা কর্তৃপক্ষ বিভিন্ন সময়ে নানা পদক্ষেপ নিয়েছেন'

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নিজেকে সুস্থ্য মনে করছেন বলেই হয়তো চিকিৎসা নিতে চাইছেন না।

রবিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে দলের এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

হানিফ বলেন, "তিনি (খালেদা জিয়া) নিজেকে সেই পরিমান অসুস্থ মনে না করলে তো চিকিৎসা নিতে অনীহাবোধ করবেনই। আমি যদি সুস্থ থাকি, আমাকে কেউ জোর করে চিকিৎসা দিতে চাইলে আমি কি চিকিৎসা নেব?"

"আমিও হয়তো চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করব। উনি হয়ত নিজেকে সুস্থ মনে করেছেন কিংবা চিকিৎসা নেয়ার কোন কারণ নেই মনে করছেন, এই মুহূর্তে তার চিকিৎসার প্রয়োজন নেই মনে করেছেন। সেই কারণে তিনি অনীহা প্রকাশ করতেই পারেন", যোগ করেন তিনি।

এসময় বিএনপি চেয়ারপার্সনের জন্য সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে উল্লেখ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, "বেগম খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়ার জন্য কারা কর্তৃপক্ষ বিভিন্ন সময়ে নানা পদক্ষেপ নিয়েছেন। তারই অংশ হিসেবে দেশের স্বাস্থ্যসেবার সর্বোচ্চ প্রতিষ্ঠানে তাকে নিয়ে এসছেন। এরপর আর তার চিকিৎসার ব্যাপার নিয়ে কারো কোন অভিযোগ থাকার কথা নয়"।

সংবাদ সম্মেলনে চলমান ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে হানিফ বলেন, "দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে"।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "উপজলেয়া পরিষদ নির্বাচনের সময় যে সকল সংসদ সদস্য এলাকায় অবস্থান করছেন, তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে"।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন-অর রশিদ ও কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।