• সোমবার, জুন ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:০১ রাত

মহিলা দল নেত্রীদের তোপের মুখে মোকাব্বির

  • প্রকাশিত ০৫:৪২ সন্ধ্যা এপ্রিল ১১, ২০১৯
মোকাব্বির খান
মোকাব্বির খান। ফাইল ছবি (সংগৃহীত)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির বিজয়ী নেতারা শপথ না নিলেও গত ২ এপ্রিল সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন মোকাব্বির খান।

সিলেটে এনজিও সংস্থা ইন্সটিটিউট অব ডেভেলপম্যান্ট অ্যাফেয়ার্স (আইডিয়া) আয়োজিত ‘ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’ শিরোনামের অনুষ্ঠানে গিয়ে স্থানীয় বিএনপি ও মহিলা দল নেত্রীদের তোপের সম্মুখীন হয়েছেন সিলেট-২ আসন থেকে গণফোরামের ব্যানারে নির্বাচিত সংসদ সদস্য মো. মোকাব্বির খান। এক পর্যায়ে তিনি অনুষ্ঠানস্থল ছেড়ে চলে যেতে বাধ্যও হন। 

বৃহস্পতিবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠান চলাকালে মোকাব্বির খান হঠাৎ করে সেখানে উপস্থিত হলে বিএনপি ও মহিলা দলের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ সময় তারা অনুষ্ঠানের আয়োজকদের ডেকে এনে মোকাব্বির খানকে হলরুম থেকে বের করে দেওয়ার জন্য বলেন। অন্যথায় তারা অনুষ্ঠান ছেড়ে চলে যাওয়ার হুমকি দেন। গণ্ডগোলের এক পর্যায়ে মঞ্চে মোকাব্বির খানের নাম ঘোষণা করা হলে তিনি সংক্ষিপ্ত বক্তব্য রেখে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এ বিষয়ে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ ঢাকা ট্রিবিউনকে বলেন, ‘‘মোকাব্বির খানকে দেখে বিএনপি ও মহিলাদলের নেতাকর্মীরা মোকাব্বির খানকে অনুষ্ঠান থেকে বের করে দেওয়ার জন্য আয়োজকদের বলেন। তার মতো কোনও বেঈমান আমাদের অতিথি হতে পারে না। বেঈমানের কোনও ধর্ম নেই, সমাজ নেই। তাই তাকে অনুষ্ঠান থেকে বের করে দেওয়া হয়েছে।’’

প্রসঙ্গত, গত ৩০ জানুয়ারির নির্বাচনে বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসনে বিএনপির সমর্থনে গণফোরামের উদীয়মান সূর্য প্রতীক নিয়ে ৬৯,৭১০ ভোট পেয়ে বিজয়ী হন যুক্তরাজ্য প্রবাসী মো. মোকাব্বির খান। এটি ছিল নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর আসন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির বিজয়ী নেতারা শপথ না নিলেও গত ২ এপ্রিল সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন মোকাব্বির খান।