• মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৩ রাত

রিজভী: খালেদাকে প্রধানমন্ত্রীর নির্দেশে কারাগারে রাখা হয়েছে

  • প্রকাশিত ০৪:৩৫ বিকেল মে ৩, ২০১৯
রুহুল কবির রিজভী। ছবি: সৌজন্য
বিএনপি'র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় সরকারকে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার আহ্বান জানান রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, লন্ডনে সাম্প্রতিক মন্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন, খালেদা জিয়াকে তার নির্দেশে কারাগারে আটকে রাখা হয়েছে।

শুক্রবার (৩ মে) এক মানববন্ধনে রুহুল কবির রিজভী বলেন, "ফেসবুকে প্রধানমন্ত্রীর কথোপকথনের একটি অডিও ভাইরাল হয়েছে, যেখানে তিনি তার দলের কর্মীদের বলেছেন, তারেক (বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান) যদি বেশি বাড়াবাড়ি করে, তবে তার মা আর জেল থেকে বের হতে পারবে না।"

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

রিজভী বলেন, "তার (শেখ হাসিনা) মন্তব্যে প্রমাণিত হয়েছে যে, তার নির্দেশেই খালেদা জিয়াকে দোষী সাব্যস্ত করা হয়েছে এবং কারাগারে পাঠানো হয়েছে। আমরা বার বার যেটা বলেছি তিনি (শেখ হাসিনা) সেটাই প্রমাণ করলেন।"

রিজভী অভিযোগ করেন, শেখ হাসিনা লন্ডনে তার নিজের কণ্ঠে জানিয়ে দিলেন যে, খালেদা জিয়াকে তার ‘নির্দেশ অনুযায়ী’ কারাগারে রাখা হয়েছে।

তিনি বলেন "এখন আইনের শাসনের পরিবর্তে শেখ হাসিনার শাসন চলে। আদালত ও আইন প্রয়োগকারীরা শেখ হাসিনার শাসনের নির্দেশে কাজ করে।"

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় সরকারকে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার আহ্বান জানান রিজভী।

এছাড়া বরিশাল, বরগুনা, পটুয়াখালী, ভোলা, সাতক্ষীরা ও অন্যান্য উপকূলীয় এলাকার মানুষকে দ্রুত নিরাপদে স্থানে সরিয়ে নেয়ার আহ্বানও জানান তিনি।