• শনিবার, অক্টোবর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৫০ সকাল

ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে মানুষ খাবার পায়নি, অভিযোগ বিএনপির

  • প্রকাশিত ১০:৩১ রাত মে ৪, ২০১৯
রুহুল কবির রিজভী। ছবি: সৌজন্য
বিএনপি'র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

'যেহেতু আপনারা ক্ষমতায় আছেন, তাই দুর্যোগে আক্রান্ত মানুষকে খাবার ও আশ্রয় দেয়া আপনাদের দায়িত্ব'

প্রবল সামুদ্রিক ঘূর্ণিঝড় ফণীর আঘাত থেকে বাঁচতে উপকূলীয় আশ্রয়কেন্দ্রগুলোতে দুর্গতদের জন্য সরকার খাবারের ব্যবস্থা করেনি বলে অভিযোগ করেছে বিএনপি। শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কারাবন্দী বিএনপি চেয়ারপার্সনের মুক্তির দাবিতে জাতীয়তাবাদী তাঁতী দলের এক প্রতীকী অনশনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, "দেশে ঘূর্ণিঝড় ফণী আঘাত আনার আগে শুক্রবার সন্ধ্যায় উপকূলীয় এলাকার প্রায় ১৬ লাখ মানুষকে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয় এবং ঘূর্ণিঝড় দুর্বল হয়ে গেলে শনিবার তাদের বাড়ি যেতে বলা হয়"।

"আশ্রয়কেন্দ্রগুলোতে সরকার কোনো খাবারের ব্যবস্থা করেনি। রান্নার কোনো ব্যবস্থা ছাড়াই ছোট ছোট আশ্রয়কেন্দ্রে হাজার হাজার মানুষ আশ্রয় নিয়েছে। তাই সরকারের উচিত ছিল তাদের খাবার সরবরাহ করা," যোগ করেন তিনি।

"প্রাকৃতিক দুর্যোগ নিয়েও বিএনপি সমালোচনা করছে"- ক্ষমতাসীন দলের নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন, "বিরোধী দল হিসেবে আমরা কেবল ঘূর্ণিঝড় আক্রান্ত মানুষের পক্ষে কথা বলেছি"।

"যেহেতু আপনারা (আওয়ামী লীগ) ক্ষমতায় আছেন, তাই দুর্যোগে আক্রান্ত মানুষকে খাবার ও আশ্রয় দেয়া আপনাদের দায়িত্ব," যোগ করেন রিজভী।