• রবিবার, জুলাই ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৩৭ বিকেল

পার্থ: বিএনপি সহমতের রাজনীতি করে

  • প্রকাশিত ০৯:৩২ রাত মে ৬, ২০১৯
আন্দালিভ রহমান পার্থ
ছবি: সংগৃহীত

এখন থেকে নিজের দল গোছানোর কাজে মনোযোগী হবেন বলে জানিয়েছেন বিজেপি চেয়ারম্যান।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়েছে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)। সোমবার (৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে ঘোষণা দেয় দলটি।

এ বিষয়ে জানতে চাইলে দলটির চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ ঢাকা ট্রিবিউনকে বলেন, "বিএনপি ঐক্যফ্রন্টের সঙ্গে মিলে সহমতের রাজনীতি করে। জোটে ঐক্যফ্রন্ট বাদে বিএনপির অন্য কোনো দলের সঙ্গে সংশ্লিষ্টতা নেই।"

জোট ছাড়ার বিষয়ে বিএনপিকে আগে জানানো হয়েছিল কি না এমন প্রশ্নের জবাবে পার্থ বলেন, তাদেরকে যা জানানোর প্রেস বিজ্ঞপ্তিতেই জানানো হয়েছে।

এখন থেকে নিজের দল গোছানোর কাজে মনোযোগী হবেন বলে জানিয়েছেন বিজেপি চেয়ারম্যান।

উল্লেখ্য, ২০ দলীয় জোট ছাড়ার প্রসঙ্গে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) জানায়, ১৯৯৯ সাল থেকে চার দলীয় জোটে এবং পরবর্তীতে ২০ দলীয় জোটে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হওয়ার পর হতে ২০ দলীয় জোটের রাজনৈতিক কর্মকাণ্ড ক্রমশই স্থবির হয়ে পড়ে।


আরও পড়ুন- বিএনপি নেতৃত্বাধীন জোট ছাড়লেন পার্থ


সেখানে আরও বলা হয়, ‘‘বিরোধীদলীয় রাজনীতি অতিমাত্রায় ঐক্যফ্রন্টমুখী হওয়ায় ২০১৮ সালে ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের আগে এবং পরবর্তীতে সরকারের সঙ্গে সংলাপসহ বহু গুরুত্বপূর্ণ রাজনৈতিক সিদ্ধান্তে ২০ দলীয় জোটের বিএনপি ছাড়া অন্যকোনো দলের সম্পৃক্ততা ছিল না।’’

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কেবল সংহতি এবং সহমত পোষণের নিমিত্তে ২০ দলীয় জোটের সভা ডাকা হত। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের প্রহসনের ও ভোট ডাকাতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ২০ দলীয় জোটের সবার সম্মতিক্রমে এই নির্বাচনকে প্রত্যাখান করা হয়।