• রবিবার, জুলাই ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৩৭ বিকেল

জাফরুল্লাহ: গণতন্ত্রের জন্য ঈদের আগে খালেদাকে মুক্তি দিন

  • প্রকাশিত ০১:৪৩ দুপুর মে ১২, ২০১৯
ডা: জাফরুল্লাহ চৌধুরী
ছবি: সংগৃহীত

দেশে গণতন্ত্র ও শান্তির জন্য আসন্ন ঈদুল ফিতরের আগেই খালেদা জিয়ার মুক্তির দাবি জানান তিনি

দেশে গণতন্ত্র ও শান্তির জন্য আসন্ন ঈদুল ফিতরের আগেই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, “আগামী ঈদুল ফিতরের আগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করছি। দেশের গণতন্ত্রের স্বার্থে তাকে জামিন দেয়া দরকার।”

শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি আরও বলেন, “খালেদাকে মুক্তি দিলে দেশে গণতন্ত্র ফিরে আসবে, শান্তি ফিরে আসবে।”

মওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান জাফরুল্লাহ বলেন, “বাংলাদেশ এমন একটি রাষ্ট্রে পরিণত হয়েছে যেখানে খুন, গুম, হত্যা ও ধর্ষণ অহরহ ঘটছে। স্কুলের ছাত্রীরা এমনকি মাদরাসা ছাত্রীরাও রাস্তাঘাটে চলতে পারছে না “ শুধু তাই নয়, নার্সরা পর্যন্ত নিরাপদে বাড়ি ফিরতে পারে না,’ যোগ করেন তিনি।

বিএনপির সাথে জোট বাঁধা জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা জাফরুল্লাহ বলেন, সড়ক দুর্ঘটনা বৃদ্ধির জন্য মানুষ শান্তিতে রাস্তায় চলাচলও করতে পারে না।

চোখের চিকিৎসা করানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদেশ সফরের সমালোচনা করে তিনি বলেন, এর আগে তিনি বিদেশে চিকিৎসা না নেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সভায় অংশ নিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, জনগণের কাছে বর্তমান সংসদের কোনো গ্রহণযোগ্যতা নেই। তাই সেখানে কে যোগ দিল, আর কে দিল না, সেটা গুরুত্ব বহন করে না। জাতি এক রাজনৈতিক সংকট পার করছে, খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে যার সমাধান হতে পারে।