• শনিবার, আগস্ট ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:০৬ রাত

কাদের: খালেদা জিয়া ৩০ টাকার ইফতারে কষ্ট পেলে অতিরিক্ত ব্যবস্থা

  • প্রকাশিত ০৮:০৭ রাত মে ২৯, ২০১৯
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

"এটা (ইফতার) নিয়েও পলিটিক্স হবে, তা জানা ছিল না।"

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্য বরাদ্দ ৩০ টাকার ইফতার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে খালেদা জিয়া কষ্ট পেলে অতিরিক্ত ব্যবস্থা করা হবে।

তিনি বলেন,  "খালেদা জিয়ার ব্যাপারে জেলকোড অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি। জেলে থাকলে জেলকোড তো মেনে নিতেই হবে। এতে যদি মনে করেন খালেদা জিয়া কষ্ট পাচ্ছেন, আমরা অতিরিক্ত ব্যবস্থা করবো।"

বুধবার(২৯ মে) মেট্রোরেল নির্মাণ প্রকল্পের আগারগাঁও সাইট অফিসে মেট্রোরেলের নির্মাণকাজের অগ্রগতি বিষয়ক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, "ইফতার একটি ধর্মীয় বিষয়। ইফতারে বেশিরভাগ মানুষ খুব বেশি টাকার খাবার সামগ্রী ব্যবহার করে না। এটা নিয়েও পলিটিক্স হবে, তা জানা ছিল না।"

প্রসঙ্গত, মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যায় রাজনীতিবিদদের সম্মানে ইফতার আয়োজন করে বিএনপি। যেখানে প্রত্যেকের জন্য ৩০ টাকা মূল্যের ইফতার সামগ্রী সরবরাহ করা হয়।

ইফতার মাহফিলে দেয়া বক্তৃতায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, "যখন আমরা এখানে সমবেত হয়েছি, তখন তিনিও (খালেদা জিয়া) পিজিতে (বিএসএমএমইউ) ছোট কক্ষে ইফতারের জন্য অপেক্ষা করছেন। সরকার তার জন্য ৩০ টাকার ইফতার সরবরাহ করছে। তার প্রতি সহানুভূতি দেখিয়েই আমরা একই টাকার ইফতার রেখেছি।"