• সোমবার, জুন ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪৯ সন্ধ্যা

রিজভী: মানুষের দুর্ভোগ নিয়ে পরিহাসের স্বভাব ছাড়তে পারেননি ওবায়দুল কাদের

  • প্রকাশিত ০৫:৩১ সন্ধ্যা জুন ১, ২০১৯
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।  ফাইল ছবি
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

'সড়ক ব্যবস্থা এতটাই ভালো যে শুধু ঢাকার অদূরে গাজীপুর যেতে সময় লাগে কমপক্ষে ৪-৫ ঘন্টা'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মানুষের দুর্ভোগ নিয়ে 'পরিহাসের' স্বভাব ছাড়তে পারেননি বলে মন্তব্য করেছেন বিএনপি'র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার নয়াপল্টনে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, "আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সুস্থ হয়ে ফিরে জনগণের পাশে দাঁড়াবেন। কিন্তু মানুষের দুর্ভোগ নিয়েও পরিহাস করার চিরচেনা স্বভাব তিনি ছাড়তে পারেননি"।     

প্রসঙ্গতঃ শুক্রবার সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী বলেন, দেশের ইতিহাসে এত ভালো রাস্তা কখনও ছিল না। এর প্রতিক্রিয়ায় রিজভী আরও বলেন, "তার এই বক্তব্য জনগণের সঙ্গে চরম রসিকতা। সড়ক ব্যবস্থা এতটাই ভালো যে শুধু ঢাকার অদূরে গাজীপুর যেতে সময় লাগে কমপক্ষে ৪-৫ ঘন্টা"।

এছাড়াও এবারের ঈদযাত্রায় মানুষ চরম দুর্ভোগে পড়েছেন বলেও অভিযোগ করেন বিএনপি'র এই নেতা। তিনি বলেন, "সড়কের বেহাল দশার কারণে ঈদে ঘরমুখী মানুষ ট্রেনের দিকে ঝুঁকছে। কিন্তু সেই ট্রেনেই শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে ঈদযাত্রার প্রথম দিনেই। সকালের ট্রেন বিকালেও পাওয়া যায়নি। রেলমন্ত্রী এজন্য জাতির কাছে দুঃখ প্রকাশও করেছেন। লঞ্চও ছাড়ছে দেরি করে। লঞ্চ ও বাস যাত্রীদের কাছ থেকেও আদায় করা হয়েছে অতিরিক্ত ভাড়া। ঈদ যাত্রার শুরুতেই চরম দুর্ভোগে পড়েছে মানুষ"।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিনা রহমান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্ঠা পরিষদের সদস্য সাহেদা রফিক প্রমুখ।