• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

বিএসএমএমইউয়ে ‘বোমাসদৃশ বস্তু’ উদ্ধার ‘মাস্টার প্ল্যান’ কিনা, প্রশ্ন বিএনপির

  • প্রকাশিত ০৯:০৫ রাত জুন ৬, ২০১৯
রুহুল কবির রিজভী।
বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

রিভজী বলেন, ‘এই বোমা উদ্ধারের ঘটনায় এটা প্রমাণিত হলো যে, খালেদা জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার উদাসীন অথবা অন্য কোনো ‘নীল নকশা’ অনুযায়ী কাজ হচ্ছে।’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে ‘বোমাসদৃশ বস্তু’ উদ্ধারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

৬ মে, বৃহস্পতিবার সন্ধ্যায় সোয়া ৭টায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ উদ্বেগের কথা জানান। খবর বাংলা ট্রিবিউন।

রিজভী বলেন, “এ ঘটনা বড় ধরনের কোনো ‘মাস্টার প্ল্যান’-এর অংশ কিনা, তা নিয়ে তাদের মনে গভীর সংশয় ও উৎকণ্ঠা সৃষ্টি হয়েছে।”

এদিন ভোরে বিএসএমএমইউ’র প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্টারের কক্ষের সামনে থেকে ‘বোমাসদৃশ বস্তু’ উদ্ধার করা হয়। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ১ এপ্রিল থেকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি আছেন।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, “বিএসএমএমইউ থেকে ‘বোমা’ উদ্ধারের খবরে বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসাধীন আছেন। এ অবস্থায় সেখান থেকে ‘বোমা’ উদ্ধার জাতিকে বিস্মিত ও হতবাক করেছে।”

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা অভিযোগ করে বলেন, “এমনিতেই দেশবাসী খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে চিন্তিত, সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের ভেতর থেকে বোমা উদ্ধার বড় ধরনের ‘মাস্টার প্ল্যান’-এরই অংশ কিনা, তা নিয়ে তাদের মনে গভীর সংশয় ও উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে।”

রিজভী বলেন, “এর পেছনে কোনো অশুভ উদ্দেশ্য রয়েছে কিনা, সে প্রশ্নও দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। যে হাসপাতালে দেশনেত্রী খালেদা জিয়া চিকিৎসাধীন রয়েছেন, সেখানকার নিরাপত্তাবেষ্টনী এত ঠুনকো থাকার কথা নয়।”

কী উদ্দেশ্যে বিএসএমএমইউতে নিরাপত্তাব্যবস্থা দুর্বল রাখা হয়েছে প্রশ্ন তুলে রিভজী বলেন, “এই বোমা উদ্ধারের ঘটনায় এটা প্রমাণিত হলো যে, খালেদা জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার উদাসীন অথবা অন্য কোনো ‘নীল নকশা’ অনুযায়ী কাজ হচ্ছে।”

এ সময় খালেদা জিয়ার নিরাপত্তাব্যবস্থা জোরালো করাসহ তার সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানান রিজভী।