• সোমবার, আগস্ট ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ দুপুর

ইনু: খালেদা জিয়ার মুক্তির দাবি মানে গণতন্ত্রের কবর রচনা করা

  • প্রকাশিত ১০:১২ রাত জুন ৭, ২০১৯
হাসানুল হক ইনু
শুক্রবার নোয়াখালীর সার্কিট হাউজ মিলনায়তনে এক সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন জাসদ সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু। ছবি: ঢাকা ট্রিবিউন

'বাংলাদেশের দুর্ভাগ্য এ দেশের উকিল, মোক্তার এবং কতিপয় নামকরা ব্যারিষ্টার সাহেবেরা তারা প্রমাণিত দুর্নীতিবাজকে মুক্ত করার জন্যে আন্দোলনের হুমকি দেন'

খালেদা জিয়ার মুক্তির দাবি মানে গণতন্ত্রের কবর রচনা করা বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের ‘গণতন্ত্র পুনরুদ্ধার এবং খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের ডাক’ দেয়ার জবাবে শুক্রবার নোয়াখালীতে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, "খালেদার মুক্তি দাবিতে যারা সোচ্চার তারা কার্যত বাংলাদেশে রাজাকার, জামায়াত, জঙ্গি ও যুদ্ধাপরাধীদের রাজনীতিতে পুনর্বাসনের প্রকল্প চালু করতে চান। আর গণতন্ত্রের কবর রচনার চক্রান্ত করছেন"।

কামাল হোসেনকে ইঙ্গিত করে তিনি আরো বলেন, "বাংলাদেশের দুর্ভাগ্য এ দেশের উকিল, মোক্তার এবং কতিপয় নামকরা ব্যারিষ্টার সাহেবেরা তারা প্রমাণিত দুর্নীতিবাজকে মুক্ত করার জন্যে আন্দোলনের হুমকি দেন"।

"আমি পরামর্শ দেব আদালতের বারান্দায় লড়াই করেন। দুর্নীতিবাজের পক্ষে ওকালতি করবেন না। এতে গণতান্ত্রিক রাজনীতি দূষিত হয়। সুতরাং এই দূষণ থেকে গণতান্ত্রিক রাজনীতিকে রক্ষা করতে হবে", যোগ করেন জাসদ সভাপতি।

হাসানুল হক ইনু বলেন, “রাজাকার জঙ্গি জামায়াতের ঘনিষ্ঠ মিত্র এবং রক্ষক বিএনপি, খালেদা এবং তারেকের সঙ্গে হাত মিলিয়ে গণতন্ত্র উদ্ধার হয় না, গণতন্ত্রের কবর রচনা হয়"। এছাড়াও বক্তব্যের শুরুতে তিনি ঐতিহাসিক ৬ দফা আন্দোলনে ৭ জুনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

নোয়াখালীর সার্কিট হাউজ মিলনায়তনে জেলা জাসদের সভাপতি নূর আলম চৌধুরী পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভেকেট আজিজুল হক বকশীর পরিচালনায় অনুষ্ঠিত এ সমাবেশে জাসদের নেতাকর্মী মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, চিকিৎসক সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।