• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

জিএম কাদের: এরশাদের শারীরিক অবস্থা নিয়ে গুজব ছড়াবেন না

  • প্রকাশিত ০৩:১১ বিকেল জুলাই ১, ২০১৯
এরশাদ
সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ। ছবি: ইউএনবি

‘তার অবস্থা স্থিতিশীল এবং অপরিবর্তিত। তবে তার অবস্থা নিয়ে গুজব না ছড়াতে আমি সবার কাছে অনুরোধ করছি এবং কোনো ধরনের গুজবে কান দেবেন না’

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদের শারীরিক অবস্থা নিয়ে গুজব না ছড়াতে আহ্বান জানিয়েছেন তার ছোট ভাই জিএম কাদের। 

সোমবার (১ জুলাই) বেলা সাড়ে ১২টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে এক সংবাদ সম্মেলন করেন তিনি।

তিনি বলেন, “তার অবস্থা স্থিতিশীল ও অপরিবর্তিত। তবে তার অবস্থা নিয়ে গুজব না ছড়াতে আমি সবার কাছে অনুরোধ করছি এবং কোনো ধরনের গুজবে কান দেবেন না।”

দ্রুতই এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হবে বলে আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, “তবে তিনি এখনো শংকামুক্ত নন।” তিনি জানান, এরশাদের কিডনির ইনফেকশন বেড়েছে। এছাড়াও ২ ঘণ্টা পরপর অক্সিজেন নেয়া লাগছে। তবে তার ফুসফুস সংক্রমণ ‍উন্নতি হয়েছে।

কাদের আরও বলেন, হাসপাতালের চিকিৎসকরা তাকে বিদেশে নেয়ার পরামর্শ দেননি এবং তারা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কাজ করছেন।

প্রসঙ্গত, রক্তে হিমোগ্লোবিন স্বল্পতা, লিভারে সমস্যা, রক্তে সংক্রমণসহ নানা বার্ধক্যজনিত রোগে ভুগছেন ৮৯ বছর বয়সী এ রাজনৈতিক নেতা। গত বুধবার (২৬ জুন) শারীরিক অবস্থা খারাপ হওয়ায় এরশাদকে সিএমএইচে ভর্তি করা হয়। রবিবার থেকে এরশাদের শারীরিক অবস্থা আবারও খারাপ হওয়ায় তাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে।

রবিবার সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সাংবাদিকদের কাদের বলেন, শ্বাস-প্রশ্বাসে সমস্যার কারণে তাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে।

উল্লেখ্য, গত নভেম্বরের মাঝামাঝি সময়ের পর থেকে রাজনৈতিক কর্মসূচিতে দেখা যায়নি তাকে। এরশাদ গত আট মাসে বিভিন্ন সময়ে সিএমএইচ এবং দেশের বাইরে চিকিৎসা গ্রহণ করেন।