• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

কাদের: আওয়ামী লীগ ডেঙ্গুর বিস্তার রোধকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে

  • প্রকাশিত ০৪:২৩ বিকেল জুলাই ৩১, ২০১৯
আওয়ামী লীগ
বুধবার (৩১ জুলাই) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে ধানমন্ডি লেকে দলটি পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু করে। ছবি: সংগৃহীত

"বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে আমরা অ্যাকশন প্রোগ্রামে থাকবো"

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা বাংলাদেশ আওয়ামী লীগ ভয়ঙ্কর ডেঙ্গু মশার বিস্তার রোধকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।

বুধবার (৩১ জুলাই) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে ধানমন্ডি লেকে আওয়ামী লীগ ঘোষিত তিন দিন ব্যাপী সারাদেশে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচির উদ্বোধন করে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা বাংলাদেশ আওয়ামী লীগ ভয়ঙ্কর ডেঙ্গু মশার বিস্তার রোধকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। হাসিনার নির্দেশ—পরিচ্ছন্ন ডেঙ্গুমুক্ত বাংলাদেশ। আমরা সেটি সফল করার জন্য কাজ করছি। আমরা ভাষণে বিশ্বাস করি না। সারা বাংলাদেশের সব সিটি করপোরেশন, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে তিন দিনব্যাপী একর্মসূচি চলবে।"

তিনি আরও বলেন, "এডিস মশা এমন শক্তিশালী কিছু নয় যে, আমরা এর বিরুদ্ধে প্রতিরোধ করতে পারবো না, বিজয়ী হতে পারবো না। আমরা ইনশাআল্লাহ বিজয়ী হবো। একর্মকাণ্ড নিয়ে প্রশ্ন না করে আসুন, আমরা একযোগে কাজ করি। অ্যাকশন প্রোগ্রাম একটি কঠিন চ্যালেঞ্জ, এই চ্যালেঞ্জ মোকাবিলায় সবারই দায়িত্ব আছে। আসুন, আমরা একযোগে একর্মসূচিকে সফল করে তুলি।"

এসময় জনগণের প্রতি আহ্বান জানিয়ে কাদের বলেন, "আপনারা আপনাদের বাসস্থান ও আশপাশের জায়গাকে পরিষ্কার করুন। ডেঙ্গু মশা যেসব জায়গায় বিস্তার লাভ করতে পারে, সেসব জায়গাকে টার্গেট করে আমাদের এগিয়ে যেতে হবে। পরিচ্ছন্নতা অভিযান শুধু এই নগরীতেই নয়, সারা বাংলাদেশে আমরা পরিচালিত করবো। বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে আমরা অ্যাকশন প্রোগ্রামে থাকবো।"

এসময় চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, "আমরা চিকিৎসকদের আহ্বান জানাচ্ছি, এটার জন্যে নামমাত্র ১০০ টাকা নিয়ে আপনারা চিকিৎসা করবেন। অনেক মানুষের পক্ষে ৫০০ টাকা, ১০০০ টাকা দিয়ে এ রোগের জন্য রক্ত পরীক্ষা করা সম্ভব নয়। তাই আমি ডাক্তারদের আহ্বান জানাবো, মানবতার স্বার্থে নামমাত্র পয়সায়, কিংবা বিনা পয়সায় চিকিৎসা সেবা দিন।"

কর্মসূচি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম,বাহাউদ্দিন নাসিম, বিজ্ঞান  ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, তথ্য গবেষণা সম্পাদক আফজাল হোসেন,কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি। উদ্বোধন শেষে ধোঁয়া দিয়ে পরিচ্ছন্ন কর্মসূচি শুরু হয়।