• সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

আইনমন্ত্রী: খালেদা জিয়ার জন্মদিন প্রত্যেকদিন বদলায়

  • প্রকাশিত ০১:২৩ দুপুর আগস্ট ১৬, ২০১৯
আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক ঢাকা ট্রিবিউন

তিনি আরো বলেন, আর যদি বাংলাদেশকে নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করা হয়, যদি গণতন্ত্র ব্যাহত করার চেষ্টা করা হয়। তাহলে প্রত্যেককে আইনিভাবে উচিৎ শিক্ষা দেওয়া হবে

১৫ আগস্ট থেকে একদিন সরে এসে ১৬ আগস্ট খালেদা জিয়ার ৭৫তম জন্মদিন পালন প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “খালেদা জিয়া তার জন্মদিন প্রত্যেকদিন বদলায়। ১৬ আগস্ট যদি তিনি জন্মদিন পালন করেন এটা ৭৫তম হবে কেন? এটা তার প্রথম জন্মদিন হবে। এরপর যে তার কত জন্মদিন আছে আল্লাহ মালিক জানে। এনিয়ে আমি কোনও আর মন্তব্য করতে চাই না।”

শুক্রবার (১৬ আগস্ট) বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে ষ্টেশন চত্বরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, যারা ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা চায়নি। যারা আওয়ামীলীগের পতাকাতলে থেকে ষড়যন্ত্র করেছিল। সেই খুনি মোস্তাকেরা বাংলাদেশকে পাকিস্তানে পরিণত করার চেষ্টা করেছিল। গত ২১ বছরে তারা এই বাংলাদেশকে মিনি পাকিস্তান তৈরি করার জন্য প্রচেষ্টা করেছিল। প্রায় তৈরি করে ফেলেছিল। এই প্রচেষ্টা বাংলার জনগণ রুখে দিয়েছে।

তিনি আরো বলেন, আর যদি বাংলাদেশকে নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করা হয়। যদি গণতন্ত্র ব্যাহত করার চেষ্টা করা হয়। তাহলে প্রত্যেককে আইনিভাবে উচিৎ শিক্ষা দেওয়া হবে।

জাতির পিতার পলাতক খুনিদের প্রসঙ্গ টেনে আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর দুই খুনি কানাডা ও যুক্তরাষ্ট্রে আছে। বাকি চার খুনি বিভিন্ন দেশে অবস্থান করছে। তাদেরকে কুটনৈতিক ও আইনি প্রক্রিয়ার মাধ্যমে দেশের মাটিতে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।