• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৭ সকাল

বিএনপি: সরকার চামড়া শিল্প ধ্বংস করছে

  • প্রকাশিত ০৬:৪৭ সন্ধ্যা আগস্ট ১৬, ২০১৯
বিএনপি
শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে, তার রোগমুক্তি ও সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে বক্তব্য রাখছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ইউএনবি

'সরকার দেশকে পরনির্ভরশীল করার চক্রান্ত করছে'

দেশকে অন্যের ওপর নির্ভরশীল করতে পাটের পর সরকার পরিকল্পিতভাবে চামড়া শিল্প ধ্বংস করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে, তার রোগমুক্তি ও সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে এই অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, "আমরা চামড়া শিল্পের মাধ্যমে বৈদেশিক মুদ্রা উপার্জন করি। কিন্তু সরকার এটি পরিকল্পিতভাবে ধ্বংস করে দিয়েছে। যেমনটি তারা অতীতেও করেছিল।"

তিনি আরও অভিযোগ করেন, "বাংলাদেশকে পরনির্ভরশীল করার সুদূর প্রসারী যে ষড়যন্ত্র, সেই কাজ এই সরকার বহুদূর এগিয়ে নিয়ে গেছে। তারা (সরকার) যে শুধু জনগণের ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে তা নয়, এ দেশকে পরনির্ভরশীল করার জন্য সেই চক্রান্তে সবচেয়ে বড় ভূমিকা পালন করছে।"

এসময় দেশের আর্থ সামাজিক উন্নয়নে দলের চেয়ারপার্সনের অবদান স্মরণ করে বিএনপি মহাসচিব বলেন, "খালেদা জিয়াকে ইচ্ছাকৃতভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। কারণ তিনি যদি বাইরে থাকতেন তাহলে দেশের অর্থনীতিকে যে পরনির্ভরশীল করে ফেলা হচ্ছে, অর্থনীতিকে ফোকলা করে ফেলা হচ্ছে- সেটা সম্ভব হতো না।"

"সরকার ক্ষমতায় আসার জন্য সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বিচার বিভাগকে ক্ষতিগ্রস্থ করা হয়েছে। এটি সম্পূর্ণরূপে তার স্বাধীনতা হারিয়েছে", যোগ করেন তিনি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, এজেএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।