• সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

আত্মসমর্পণের পর ফখরুলসহ বিএনপির শীর্ষ আট নেতার জামিন

  • প্রকাশিত ০১:২৭ দুপুর সেপ্টেম্বর ২, ২০১৯
বিএনপি
সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারির আদালতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ ৮ নেতা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন। ছবি: সংগৃহীত

এরআগে সোমবার (২ সেপ্টেম্বর) সকালে উস্কানিমূলক বক্তব্য ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বিএনপি’র শীর্ষ ৮ নেতা

উসকানিমূলক বক্তব্য ও পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় আত্মসমর্পণ করার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ আট নেতাকে জামিন দিয়েছেন আদালত বলে এক প্রতিবেদনে জানিয়েছে বাংলা ট্রিবিউন।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারির আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন বলে প্রতিবেদনটিতে বলা হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া জামিন পাওয়া অন্য নেতারা হলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, এএম মাহবুব উদ্দিন খোকন এবং মাসুদ আহমেদ তালুকদার। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান ও তাহেরুল ইসলাম তৌহিদ।

পরে ব্যারিস্টার একেএম এহসানুর রহমান বাংলা ট্রিবিউনকে জানান, “হাতিরঝিল থানার এই মামলায় বিএনপির আট নেতার পক্ষে জামিন আবেদন দাখিল করা হয়েছে। আদালত আমাদের আবেদন মঞ্জুর করেছেন। তবে মামলার আরও আট নেতা শিগগিরই হাজির হয়ে জামিন নেবেন বলে আশা করছি।”

এরআগে সোমবার সকালে ঢাকা মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারির আদালতে তাদের পক্ষে জামিন আবেদন করা হয়।