• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৪৬ বিকেল

তথ্যমন্ত্রী: সরকার বিএনপিকে শক্তিশালী বিরোধীদল হিসেবে দেখতে চায়

  • প্রকাশিত ০৯:২৮ রাত সেপ্টেম্বর ১৩, ২০১৯
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
শুক্রবার হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ইউএনবি

'আমরা গণতান্ত্রিকভাবে ক্ষমতায় থাকতে চাই'

দেশে গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখার জন্য আওয়ামী লীগ সরকার বিএনপিকে শক্তিশালী বিরোধী দল হিসেবে দেখতে চায় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৭তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন বলে ইউএনবি’র একটি খবরে বলা হয়েছে।

মন্ত্রী বলেন, “সরকার বিএনপিকে শক্তিশালী বিরোধী দল হিসেবে দেখতে চায়। কিন্তু দলটির প্রতিহিংসার রাজনীতির কারণে মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে।“

সম্প্রতি সরকার দেশ থেকে বিরোধী দলগুলোকে নির্মূলের চেষ্টা করছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে মন্তব্য করেছেন সে বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, “আমি তাকে প্রতিহিংসার রাজনীতি পরিহার করার অনুরোধ জানাই। বিএনপি শুরু থেকেই প্রতিহিংসার রাজনীতি করছে।

“প্রতিহিংসার রাজনীতির কারণে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করেন। একই কারণে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গ্রেনেড হামলার শিকার হয়েছেন। কিন্তু আওয়ামী লীগ কখনো প্রতিহিংসার রাজনীতি করে না। আমরা গণতান্ত্রিকভাবে ক্ষমতায় থাকতে চাই”, যোগ করেন তিনি।

যারা রাজনীতির নামে মানুষ পুড়িয়ে মারার নির্দেশ দিয়েছিলেন তাদের বিচারের আওতায় আনতে হবে বলেও এসময় মন্তব্য করেন তিনি।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ বেগম কবরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।