• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

হানিফ: ছাত্র রাজনীতি বন্ধ না করে শিক্ষকদের রাজনীতি বন্ধ করুন

  • প্রকাশিত ০৯:৫৪ রাত অক্টোবর ১৩, ২০১৯
মাহবুব-উল-আলম হানিফ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। ফাইল ছবি

'ছাত্র রাজনীতির ভূমিকার কারণেই আমরা স্বাধীনতা পেয়েছি'

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্র রাজনীতি বন্ধ না করে শিক্ষকদের রাজনীতি বন্ধ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

রবিবার (১৩ অক্টোবর) বিকেলে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের পুরান বাজারে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন বলে বাসসের একটি খবরে জানানো হয়।

হানিফ বলেন, "ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে শিক্ষকেরা রাজনীতি করতে চান বলে অনেকে বলছেন। আমাদের দেশে ছাত্র রাজনীতির গৌরব উজ্জ্বল ভূমিকা আছে। ছাত্র রাজনীতির ভূমিকার কারণেই আমরা স্বাধীনতা পেয়েছি। ছাত্র রাজনীতি বন্ধ না করে আপনারা শিক্ষকেরা পেশাজীবী রাজনীতি বন্ধ করুন।"

এসময় বিএনপি'র কড়া সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, "বিএনপি'র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের জন্য মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। ক্ষমতায় থাকাকালীন তারেক জিয়া বলেছিলেন ছাত্রশিবির ও ছাত্রদল এক। বিএনপি-জামায়াত ও তার অঙ্গ সংগঠনগুলো পাকিস্তানের দোসর ও স্বাধীনতার বিপক্ষের লোক।"

আলহাজ্জ আছকির মিয়ার সভাপত্বিতে ও এম এ মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় সদস্য রফিকুর রহমান, বদরুদ্দিন আহমদ কামরান, উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি প্রমুখ।