• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩০ রাত

হাঁটুর চোটে বিশ্বকাপ শেষ আলভেসের

  • প্রকাশিত ০৮:১৩ সকাল মে ১২, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০৮:১৬ সকাল মে ১২, ২০১৮
Dany Alves
দানি আলভেস

বিশ্বকাপ যাত্রার পথে বড় এক ধাক্কা লাগলো ব্রাজিলের গায়ে। হাঁটুর চোটে রাশিয়া বিশ্বকাপে খেলা হচ্ছে না দানি আলভেসের। ফরাসি কাপের ফাইনালে প্যারিস সেন্ত জার্মেইয়ের হয়ে চোট পেয়েছেন ব্রাজিলিয়ান রাইটব্যাক।

বিশ্বকাপ স্কোয়াড এখনও ঘোষণা করেননি ব্রাজিল কোচ তিতে। তবে তার স্কোয়াডে যে সাবেক বার্সেলোনা ফুলব্যাক থাকছেন, সেটা নিশ্চিতই ছিল। কিন্তু চোট কেড়ে নিলো সেই স্বপ্ন। ফরাসি কাপের ফাইনালে হাঁটুতে পাওয়া আঘাত এতটাই গুরুতর যে, বিশ্বকাপ থেকে ছিটকেই গেছেন আলভেস।

শুরুতে চোট নিয়ে খুব একটা দুশ্চিন্তা করেনি পিএসজি ও ব্রাজিল। ভাবা হয়েছিল, বিশ্বকাপের আগেই সেরে উঠতে পারবেন আলভেস। কিন্তু ব্রাজিল দলের চিকিৎসক রোদ্রিগো লাসমার প্যারিসে উড়ে যাওয়ার পর পরীক্ষা-নিরীক্ষা করে শুনিয়েছেন দুঃসংবাদটি।

লাসমার জানিয়েছেন, ‘বিশ্বকাপের আগে আলভেসের সুস্থ হওয়াটা অসম্ভব।’ ব্রাজিলিয়ান রাইটব্যাককে যেতে হবে ছুরি-কাঁচির নিচে। ২০১৮ সালের ফুটবল মহাযজ্ঞের আগে যা সেলেসাওদের জন্য বিশাল এক ধাক্কা।

ব্রাজিল দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় আলভেস। শুধু অভিজ্ঞতার জন্য নয়, তার পারফরম্যান্স বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে দলে। এবারের বিশ্বকাপ বাছাইয়েও দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। গোল ডটকম