• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

কোচ সমস্যার সমাধানে কারস্টেন ঢাকায়

  • প্রকাশিত ১২:১৫ দুপুর মে ২১, ২০১৮
কোচ সমস্যার সমাধানে কারস্টেন ঢাকায়

গ্যারি কারস্টেনকে ব্যাটিং পরামর্শক হিসেবে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে তামিম-সাকিবদের পরামর্শ দিতে নয়, কোচ সমস্যার সমাধানে পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। এই উদ্দেশ্যে ঢাকায় এসেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার।

রবিবার রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সোজা হোটেল সোনারগাঁওয়ে গেছেন কারস্টেন। কাল সোমবার দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে যাওয়ার কথা রয়েছে তার।

বিসিবি কারস্টেনকে চেয়েছিল ব্যাটিং পরামর্শক হিসেবে। কিন্তু বোর্ডের পরামর্শক হিসেবে স্বল্পমেয়াদের জন্য তাকে পাওয়া যাচ্ছে। আপাতত তার দায়িত্ব বাংলাদেশের ক্রিকেটারদের জন্য ভালো মানের একজন কোচ খুঁজে বের করা।

তারই ধারাবাহিকতায় কারস্টেনের ঢাকায় আসা। আইপিএলে তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু লিগ পর্বে ছিটকে যাওয়ার পরদিনই বাংলাদেশে এলেন তিনি। বিরাট কোহলিদের ব্যাটিং কোচ ছিলেন কারস্টেন।

ঢাকায় যতদিন থাকবেন, ততদিন বোর্ড সভাপতিসহ পরিচালকদের সঙ্গে কোচ ইস্যুতে বৈঠক করবেন তিনি। কারস্টেন বিসিবি সভাপতির কাছে আগেই ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার তিনজন কোচের তালিকা পাঠিয়েছেন বলে জানা গেছে। ওখান থেকে যে কোনও একজনকে বেছে নেওয়ার সম্ভাবনা রয়েছে বোর্ডের।

যদিও নতুন কোচের ব্যাপারে কেবল পরামর্শই দিতে পারবেন কারস্টেন। এনিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন আগেই সংবাদমাধ্যমকে জানান, ‘কারস্টেন কোচ চূড়ান্ত করবেন না, শুধু নামের প্রস্তাব করতে পারবেন। তার কাছে একটা তালিকা আছে, আমাদের কাছেও আছে একটা। দুই তালিকা মিলিয়ে আমাদের কাছে উপস্থাপন করবেন তিনি। তারপর আমরা কোচ চূড়ান্ত করব।’

বোর্ড সভাপতি আরও জানান, কারস্টেন বেশ কিছু বিষয় পর্যবেক্ষণ করেছেন। বাংলাদেশের কোচ কেমন হলে ভালো হয়, সেটা নিয়ে এরই মধ্যে চিন্তা ভাবনা শুরু করে দিয়েছেন তিনি।