• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪০ সন্ধ্যা

ইভান রাকিতিচ: ‘মেসিই সেরা’

  • প্রকাশিত ০১:২৫ দুপুর জুন ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০১:২৭ দুপুর জুন ১৩, ২০১৮
মেসি
লিওনেল মেসি। ছবি- সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার জয় কিংবা পরাজয় যাই হোক, লিওনেল মেসিই সেরা- এমনটাই মন্তব্য করেছেন প্রতিদ্বন্দ্বী ক্রোয়েশিয়ার তারকা ইভান রাকিতিচ।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবল জাদুকর এখনও দেশের হয়ে কোনও ট্রফি জিততে পারেননি। মেসির হাত ধরে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন আবার দেখতে শুরু করেছে আর্জেন্টিনা। বিশ্বকাপে ট্রফি না জেতা পর্যন্ত মেসিকে সেরা মর্যাদা দিতে যাদের আপত্তি, তাদের উদ্দেশ্যে ক্লাব সতীর্থ রাকিতিচ মন্তব্য করে জানিয়েছেন, ‘সে যা, তাতে করে নিশ্চিতভাবে সে এটা জেতার দাবি রাখে। ফুটবল টেনিস নয়, বিশ্বকাপ একাই জেতাতে হবে এমনটা বলে মেসিকে চাপে রাখতে পারেন না আপনি।’ 

‘মেসি বিশ্বকাপ না জিতলে কোনও কিছু পাল্টাবে না। সে এটার দাবি রাখে’ এমনটাই মনে করেন ইভান রাকিতিচ।কিন্তু, এইটা সত্য যে ৩২ দলই বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে খেলবে। যদি সে শেষ পর্যন্ত শিরোপা জেতে, তাহলে আমরা তার জন্য খুশি হব। যাই হোক, সে জিতুক বা না জিতুক তার গল্প পাল্টাবে না। ফুটবলের কাছে লিওনেল মেসির মানে কী সেই অর্থ পাল্টে দিতে পারবে না একটি বিশ্বকাপ’ এমনটা বিশ্বাস করেন রাকিতিচ। 

আগামী ২১ জুন গ্রুপের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। বার্সেলোনার দুই সতীর্থও লড়বেন একে অপরকে। মেসির বিপক্ষে খেলা কতটা কঠিন সেটাই আরেকবার স্মরণ করে রাকিতিচ জানান, ‘ফুটবলে মেসিকে থামানোর সূত্র কেউই খুঁজে পায়নি। না দালিচ (ক্রোয়েশিয়া কোচ জ্লাৎকো), না আমি, না অন্য কেউ’। 

রাকিতিচ সমালোচনা করে বলেন, ‘আমাদের যেটা করতে হবে সেটা হলো মেসিকে উপভোগ করা। আমরা বুঝতে পারছি তার বিপক্ষে খেলা বিশেষ কিছু। কিন্তু সেও জানে আমরা সবাই তার বিপক্ষে ভালো খেলতে চাই।’ গোল ডট কম