• সোমবার, মে ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

বিশ্বকাপ মাতাতে শতভাগ প্রস্তুত সালাহ

  • প্রকাশিত ০৮:৫৯ রাত জুন ১৪, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০৯:৩৫ রাত জুন ১৪, ২০১৮
মোহাম্মদ সালাহ
মোহাম্মদ সালাহ

শুক্রবার (১৫ জুন) উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের ১ম ম্যাচে মাঠে নামছেন মোহাম্মদ সালাহ। মিশরের 'নাম্বার টেন' এখন "প্রায় ১০০ শতাংশ ফিট" বিষয়টি নিশ্চিত করেছেন কোচ হেক্টর কাপার।   

ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন মিশরের সেরা তারকা মোহাম্মদ সালাহ। পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যেও ছিলেন বেশকিছু দিন যাবত। অনুশীলন ক্যাম্পে যোগ দিলেও ইনজুরির কারণে মাঠে নামেননি মিশরের এই স্ট্রাইকার।

তবে, সালাহ ভক্ত এবং মিশরের মানুষের জন্য সুখবর হচ্ছে যে, শুক্রবার (১৫ জুন) উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছেন মোহাম্মদ সালাহ।"প্রায় ১০০ শতাংশ ফিট" সালাহ বিষয়টি নিশ্চিত করেছেন কোচ হেক্টর কাপার। 

কিয়েভে গত ২৬ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আঘাত পান সালাহ। ম্যাচের ২৯ মিনিটে বল নিয়ন্ত্রণ করার সময় সালাহর হাত নিজের হাতের মাঝে আটকে টেনে ধরেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস। নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে মারাত্মকভাবেই আহত হন সালাহ। 

উরুগুয়ের বিপক্ষে সালাহ’র খেলার বিষয়ে মন্তব্য করে কোচ কাপার জানান, "আমরা আজকে এখনও পর্যন্ত দেখছি, কিন্তু আমি প্রায় ১০০ শতাংশ নিশ্চিত করতে পারি যে, শেষ মুহূর্তে অনাকাঙ্খিত ঘটনা না ঘটলে সে খেলবে”।  

কাপার জানান ‘আমরা খুব আশাবাদী তার মাঠে ফেরার খবরে’।  

‘গোল্ডেন বুটের লড়াইয়ে তাকে কেউ বাঁধা দিয়ে রাখতে পারবে না’ এমনটাই জানান হেক্টর কাপার।   

২৮ বছর পর বিশ্বকাপের টিকিট পেয়েছে মিশর। সালাহা’র হাত ধরেই বিশ্বকাপের স্বপ্ন বুনেছে 'দ্যা ফারাওস'রা। লিভারপুলের হয়ে ২৫ বছর বয়সী সালাহ এই মৌসুমে ৪৪টি গোল করেন।


বিশ্বকাপ স্বপ্ন জয়ের লক্ষ্যে গ্রুপ পর্বের লড়াইয়ে মিশরকে উরুগুয়ে, রাশিয়া ও সৌদি আরবের মুখোমুখি হতে হবে।