• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৭ দুপুর

সর্বোচ্চ করদাতা খেলোয়াড় হলেন সাকিব আল হাসান

  • প্রকাশিত ০৫:৫৩ সন্ধ্যা নভেম্বর ১৪, ২০১৮
সাকিব আল হাসান
সাকিব আল হাসান। ফাইল ছবি/ঢাকা ট্রিবিউন

সোমবার (১২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে মোট ৭৬ জন ব্যক্তি এবং ৫৪ টি প্রতিষ্ঠানকে সর্বোচ্চ কর প্রদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন শ্রেণিতে এ পুরস্কার প্রদান করা হয়

খেলোয়াড় শ্রেণিতে ২০১৭-১৮ বছরে দেশের সর্বোচ্চ করদাতার সম্মান অর্জন করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০(সংশোধিত) অনুযায়ী তিনি এ পুরস্কারে ভূষিত হলেন। 

সোমবার (১২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে মোট ৭৬ জন ব্যক্তি এবং ৫৪ টি প্রতিষ্ঠানকে সর্বোচ্চ কর প্রদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন শ্রেণিতে এ পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশের শ্রেষ্ঠ করদাতাদের মধ্যে ট্যাক্সকার্ড প্রদান করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। সাকিব ব্যক্তিগত বিভাগে খেলোয়াড় শ্রেণিতে সর্বোচ্চ করদাতার পুরস্কার পেলেন। 


এই সম্মান পেয়ে উচ্ছসিত সাকিব তার ফেসবুক পেজে লিখেছেন, "এমন একটি সম্মান অর্জন করতে পেরে আমি গর্বিত। কারণ, এটা আমার দেশের প্রতি কর্তব্য সঠিকভাবে পালনের একটি স্বীকৃতি। আমি অন্য সবাইকে বলতে চাই যে, আপনারাও আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করুন।"

এর আগে, গত ১ নভেম্বর ২০১৭-১৮ অর্থবছরে সবচেয়ে বেশী কর পরিশোধ করেছে এমন ৬৫৬ ব্যক্তি ও কর্পোরেট প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেছিল জাতীয় রাজস্ব বোর্ড। এর প্রেক্ষিতে বিভিন্ন শ্রেণিতে ঘোষিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হল।

উল্লেখ্য, ব্যক্তিগত বিভাগে মোট ১৩ টি বিভিন্ন শ্রেণিতে এবং প্রতিষ্ঠান পর্যায়ে মোট ১৪ টি শ্রেণিতে এই পুরস্কার প্রদান করে থাকে জাতীয় রাজস্ব বোর্ড।