• মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ফিরলেন ‘নিষিদ্ধ’ সাব্বির

  • প্রকাশিত ০৬:৫৮ সন্ধ্যা জানুয়ারী ২৩, ২০১৯
সাব্বির
অনুশীলনে সাব্বির রহমান। ছবি: মো. মানিক/ঢাকা ট্রিবিউন

১৩ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের নেপিয়ারে শুরু হতে যাওয়া তিন-ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করা হয়

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের ওয়ানডে স্কোয়াডের ১৫-সদস্যের দলে ডাক পেয়েছেন ‘নিষিদ্ধ’ থাকা ব্যাটসম্যান সাব্বির রহমান। দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদও।

বুধবার (২৩ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে এক প্রেস ব্রিফিংয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের নেপিয়ারে শুরু হতে যাওয়া তিন-ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করা হয়। এতে রয়েছে এই দুই ক্রিকেটারের নাম।

উল্লেখ্য, সর্বশেষ গত বছর জুলাইয়ে ক্যারিবীয় সফরে ওয়ানডে খেলেছিলেন সাব্বির। এরপর শৃঙ্খলা ভঙ্গের দায়ে গত সেপ্টেম্বরে ৬ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। আগামী ২৮ ফেব্রুয়ারি তার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার কথা থাকলেও বিসিবি জানিয়েছে, সাজার মেয়াদ এক মাস কমিয়ে আনার কারণে আগামী সিরিজে খেলতে পারবেন সাব্বির।

অন্যদিকে, চলতি বিপিএল টি-টোয়েন্টি টুর্নামেন্টে ভাল পারফর্ম করতে থাকা তাসকিন সর্বশেষ ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিলেন।

এই সিরিজে ওয়ানডে অভিষেকের অপেক্ষায় রয়েছেন গত ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে আশাব্যঞ্জক পারফর্ম করা নাইম হাসান।

সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ এবং ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চ ও ডানেডিনে।

স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মাদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোহাম্মাদ সাইফউদ্দিন ও সাব্বির রহমান।