• সোমবার, আগস্ট ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪২ সকাল

বিসিবি প্রধান: নিশ্ছিদ্র নিরাপত্তা ছাড়া আর কোন বিদেশ সফর নয়

  • প্রকাশিত ০৪:৪০ বিকেল মার্চ ১৫, ২০১৯
নাজমুল হাসান পাপন
বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। ফাইল ছবি।

'আজ ঘটনাস্থলে পুলিশ যেতে যে সময় লেগেছে, এটাই তো অবাক করার মতো'

এখন থেকে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা ছাড়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল আর কোন বিদেশ সফর করবেনা বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

এর আগে, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের একটি মসজিদে বন্দুক হামলায় ৪০ জন নিহত হয়েছেন। এ হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিকাংশ খেলোয়াড়।

এ প্রসঙ্গে শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান নাজমুল হাসান পাপন। বিসিবি প্রধান জানান, এখন থেকে যেকোন সফরে খেলোয়াড়দের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত না করা হলে টাইগাররা আর কোন সফরে অংশ নেবেননা।


তিনি বলেন, "আমাদের দেশে কোনো দল যখন খেলতে আসে, তখন ওরা যে ধরনের নিরাপত্তার কথা বলে, সে ধরনের নিরাপত্তাই দিতে হয়। আমরা এখন পর্যন্ত এমন কিছু (নিরাপত্তা) পাইনি। সত্যি বলতে আমরা এটা নিয়ে জোরাজোরিও করি না। অন্য দেশগুলোও দেখেছি এটা নিয়ে কিছু বলে না। নিউজিল্যান্ডে এ ধরনের ঘটনা ঘটতে পারে, ওদের ধারণাই নেই। আজ ঘটনাস্থলে পুলিশ যেতে যে সময় লেগেছে, এটাই তো অবাক করার মতো! আমার মনে হয় না আমাদের দেশে বা আশপাশের কোনো দেশে এমন কিছু হলে পুলিশ আসতে এত সময় লাগত। ওরা হয়তো অপ্রস্তুত ছিল। এখন হয়তো এই ব্যাপারে আরও সতর্ক হবে"।

"আজকের ঘটনার পর এটা নিশ্চিত, এখন থেকে যে দেশেই আমাদের দল খেলতে যাক না কেন, সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এটা যারা দিতে পারবে তাদের ওখানে আমরা খেলতে যেতে পারব। এ ছাড়া খেলতে যাওয়া সম্ভব না", যোগ করেন তিনি।

বিসিবি সূত্রে জানা গেছে, নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যদের যত দ্রুত সম্ভব দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছে বিসিবি।

উল্লেখ্য, ক্রাইস্টচার্চের যে মসজিদে এই হামলা, সেই মসজিদেই নামাজের উদ্দেশ্যে যাচ্ছিলেন নিউজিল্যান্ড সফররত বাংলাদেশি ক্রিকেটাররা। তারা যদি আর কিছুক্ষণ আগে বেরোতেন, তাহলে তারাও এই নৃশংস হামলার শিকার হতেন।