• শুক্রবার, এপ্রিল ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৩ রাত

মাহমুদউল্লাহ : আমরা ভাগ্যবান ছিলাম

  • প্রকাশিত ০৮:৩৮ রাত মার্চ ১৭, ২০১৯
d

পাপন বলেন, 'আমি তাদেরকে বাড়ি যেতে বলেছি এবং কয়েকটা দিন তাদের মতো করে কাটাক।’

নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সাকিব আল হাসানের অনুপস্থিতে টেস্টে নেতৃত্ব দেয়া মাহমুদউল্লাহ রিয়াদ দেশে ফিরে সাংবাদিকদের জানিয়েছেন, তারা ভাগ্যবান ছিলেন বলেই ক্রাইস্টচার্চের ওই মসজিদের হামলা থেকে রক্ষা পেয়েছেন।

বাংলাদেশ সময় শনিবার রাত ১০টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ক্রিকেটারদের বহনকরা বিমানটি।

পরে বিমানবন্দরে সংক্ষিপ্ত বক্তব্যে মাহমুদউল্লাহ সাংবাদিকদের বলেন, ‘হামলা স্থল থেকে রুমে ফিরে গিয়ে ‍বুঝতে পারি, আমরা কতটা ভাগ্যবান ছিলাম।’

তিনি আরও বলেন, ‘আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং পাপন ভাইকে (বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান) ধন্যবাদ জানাই যে, তারা দ্রুত সময়ে আমাদের ফিরে এনেছেন। একই সাথে আমি দেশের মানুষের কাছে দোয়া চাই যাতে সেই দুঃসহ স্মৃতি ভুলতে পারি।’

হামলার কয়েক ঘণ্টা পরেই বাংলাদেশ ও নিউজিল্যান্ডের যৌথ সিদ্ধান্তে ক্রাইস্টচার্চের তৃতীয় ও শেষ টেস্ট বাতিল করা হয় এবং যত দ্রুত সম্ভব ক্রিকেটারদের দেশে ফিরে আনার সিদ্ধান্ত হয়।

বিমানবন্দরে এ সংক্ষিপ্ত মিডিয়া ব্রিফিংয়ে ক্রিকেটারদের সাথে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান,  ভাইস প্রেসিডেন্ট মাহবুব আনাম, বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে নাজমুল সাংবাদিকদের বলেন, দল এক কঠিন সময়ের মধ্যে দিয়ে গেছে। এ ঘটনার পরপরই আমরা তাদের সাথে কথা বলেছি। তারা সবাই দেশে আসার অপেক্ষা করছিল।

‘একটু আগেই রিয়াদ আমাকে জানিয়েছে, তারা ঘুমহীন রাত কাটিয়েছে। তারা ২২ ঘণ্টা ভ্রমণ করেছে, সবাই ক্লান্ত। অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েছে। তাই এখানে আর কথা বলার কিছু নেই। আমি তাদেরকে বাড়ি যেতে বলেছি এবং কয়েকটা দিন তাদের মতো করে কাটাক।’

প্রসঙ্গত, ক্রাইস্টচার্চেই শনিবার থেকে শুরু হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। আগের দিন শুক্রবার জুমার নামাজের আগে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত হয় ৫০ জন।