• বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩০ রাত

আর্জেন্টিনায় বাংলাদেশি ফুটবলারদের প্রশিক্ষণে সম্মত দুই দেশ

  • প্রকাশিত ১০:৪৫ রাত মার্চ ২২, ২০১৯
আর্জেন্টিনা-বাংলাদেশ বৈঠক
আর্জেন্টিনার পররাষ্ট্র ও উপাসনা বিষয়ক মন্ত্রী হোর্হে মার্সেলো ফাউরি এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বৈঠক। ছবি: বাসস।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এক বৈঠকে এই আগ্রহের কথা জানান লাতিন আমেরিকার দেশটির পররাষ্ট্র ও উপাসনা বিষয়ক মন্ত্রী হোর্হে মার্সেলো ফাউরিকে

বাংলাদেশি ফুটবলারদের আর্জেন্টিনায় প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা করতে সহযোগিতা করার সম্মতি প্রকাশ করেছে আর্জেন্টিনা। শুক্রবার জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে বলে বাসসের একটি খবরে বলা হয়েছে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এক বৈঠকে এই আগ্রহের কথা জানান লাতিন আমেরিকার দেশটির পররাষ্ট্র ও উপাসনা বিষয়ক মন্ত্রী হোর্হে মার্সেলো ফাউরিকে।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাংলাদেশি ফুটবলারদের প্রশিক্ষণে আর্জেন্টিনার সহযোগিতা চাইলে মার্সেলো ফাউরি আর্জেন্টিনায় তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করার ক্ষেত্রে সহায়তার আশ্বাস দেন।

শুক্রবার জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসে সাউথ সাউথ কো-অপারেশন বিষয়ে দ্বিতীয় জাতিসংঘ কনফারেন্সে যোগ দিতে দেশটি সফর করছেন ড. মোমেন। এরই ফাঁকে স্বাগতিক দেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার বৈঠক হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে আর্জেন্টিনার লেখিকা ভিক্টোরিয়া ওকাম্পো ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় যেভাবে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছিলেন তা স্মরণ করেন ড. মোমেন। ওই অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ সরকারের ‘ফ্রেন্ডস্ অব লিবারেশন ওয়ার অনার’ পান ওকাম্পো।