• শুক্রবার, এপ্রিল ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৩ রাত

বিশ্বকাপে বিধ্বংসী হয়ে উঠতে পারেন লিটন, বিশ্বাস মাশরাফির

  • প্রকাশিত ১০:৩২ রাত মার্চ ২৬, ২০১৯
মাশরাফি
ছবি: সংগৃহীত

'এশিয়া কাপের ফাইনালে সে যেভাবে খেলেছে, আমি মনে করি আগামী বিশ্বকাপে সে বিধ্বংসী হয়ে উঠতে পারে। তার সে সক্ষমতা রয়েছে।'

ক্রিকেট বিশ্বকাপের আগে লিটন কুমার দাস হয়তো তার সেরা প্রশংসা পেলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কাছ থেকে।

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের প্রায় সোয়া মাস আগে লিটন প্রসঙ্গে মাশরাফি বলেন, বিশ্বকাপে সে (লিটন) প্রতিপক্ষের কাছে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে।

বার্তা সংস্থা ইউএনবি জানায়, মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে অ্যালকোহল মুক্ত নতুন একটি পারফিউম লাফজ’র সাথে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মাশরাফি এসব কথা বলেন।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে ভারতের সাথে দুর্দান্ত পারফর্ম করেছেন লিটন। টপঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচটি শেষ পর্যন্ত বাংলাদেশ হেরে গেলেও ডানহাতি ব্যাটসম্যান লিটনের ব্যাট নজর কেড়েছে সবার।

মাশরাফি বলেন, সাম্প্রতিক অতীতে লিটনের কাছ থেকে আমরা ভালো ইনিংস দেখেছি। গত এশিয়া কাপের ফাইনালে সে যেভাবে খেলেছে, আমি মনে করি আগামী বিশ্বকাপে সে বিধ্বংসী হয়ে উঠতে পারে। তার সে সক্ষমতা রয়েছে।

ব্যাটিং কোচ লিটনকে নিয়ে এখন দীর্ঘ সময় ধরে কাজ করছেন জানিয়ে জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ধারাবাহিকতা। যদি সে তার স্বাভাবিক খেলা খেলতে পারে, আগামী বিশ্বকাপে আমরা বড় ধরনের সুবিধা পাব।

লিটন এখন পর্যন্ত ২৭টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলে ১৯.৫৩ গড়ে ৫০৮ রান করেছেন। যার মধ্যে একটি শতক ও একটি অর্ধশতকের ইনিংস রয়েছে। টানা কয়েক বছর ধরে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নিজেকে অন্যতম সেরা হিসেবে প্রতিষ্ঠিত করলেও জাতীয় দলে এখন পর্যন্ত ধারাবাহিক হতে পারেননি লিটন।