• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

কীসের গন্ধ নিয়ে মাঠে নামলেন কোহলি?

  • প্রকাশিত ১০:১১ রাত জুন ৯, ২০১৯
কোহলি
ছবি : এএফপি

প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার বিরুদ্ধে বিশাল জয়ের পর আজও বিরাট কোহলির ইশারায় মাঠ কাঁপাচ্ছে ভারত।

আজ বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছে ভারত। প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার বিরুদ্ধে বিশাল জয়ের পর আজও বিরাট কোহলির ইশারায় মাঠ কাঁপাচ্ছে ভারত।

আজ মাঠে নামার আগে কোহলিকে একটি বাক্স থেকে কিছুর গন্ধ নিতে দেখা যায়।  জানা যায় নাকের কাছে ধরে রাখা বাক্সের মধ্যে ছিল তার স্কুল বিশাল ভারতী পাবলিক স্কুলের মাটি। এসময় ভারতের কোচ রবি শাস্ত্রী এবং প্রাক্তন অধিনায়ক এমএস ধোনিকে দেখা যায় বিরাটের দিকে তাকিয়ে থাকতে।  

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, কোহলির স্কুল জীবন শুরু হয়েছিল বিশাল ভারতী পাবলিক স্কুল থেকেই। এর পর নবম শ্রেণিতে তিনি চলে যান সেভিয়ার কনভেন্ট স্কুলে। ১৯৯৮-এ তিনি পশ্চিম দিল্লি ক্রিকেট একাডেমিতে যোগ দেন। দেশের প্রতি ভালবাসা দেখাতেই এমন কোহলি এমন করেছেন বলে জানা গেছে।

১৯৮৩ ও ২০১১ সালে বিশ্বকাপ জিতেছে ভারত। এবারও ভারতকে এ ফেভারিট হিসেবেই ধরা হচ্ছে। বিরাট কোহলি বলেন, 'আমরা একই দল নিয়ে খেলতে নামছি। আমাদের দলের ভারসাম্য খুবই ভাল রয়েছে। বোলিং লাইনআপও ভারসাম্যযুক্ত, ব্যাটিংয়েও গভীরতা রয়েছে। সকলের স্পিরিটও খুব ভাল। এ বার আমাদের পরিকল্পনাকে কাজে লাগাতে হবে আগের ম্যাচের মতই।'