• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৭ দুপুর

রোনালদো, নেইমার নয় ব্রাজিলীয় বাবা সন্তানের নাম রাখলেন মেসি

  • প্রকাশিত ০৫:৫৭ সন্ধ্যা জুন ২৫, ২০১৯
ব্রাজিলীয় মেসি
ব্রাজিলের ছোট্ট লিওনেল মেসি সংগৃহীত

ব্রাজিলীয় বাবা-মা সন্তানের নাম রেখেছেন চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা দলের খেলোয়াড় মেসির নামে।

গত ১৫ জুন থেকে মাঠে গড়িয়েছে ল্যাটিন আমেরিকান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। মাঠে গড়িয়েছে ফুটবল আর এই টুর্নামেন্টকে ঘিরে প্রতিদিনই সামনে আসছে কোনো না কোনো মজার ঘটনা। কোপা আমেরিকা ২০১৯-এর স্বাগতিক দেশ ব্রাজিল। এবার খুঁজে পাওয়া গেলো এমন এক ব্রাজিলীয় বালককে যার নাম রাখা হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার এক খেলোয়াড়ের নামে। আর সেই খেলোয়াড় আর কেউ নন, তিনি স্প্যানিশ ক্লাব বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি!

জানা গেছে, ব্রাজিলীয় মেসির বয়স ছয় বছর। বাবা-মা তার নাম রেখেছেন ‘লিওনেল মেসি মায়ার দস সান্তোস’। এমন নামকরণের কারণটা সহজ অনুমেয়। বাবা গ্যাব্রিয়েল কোয়াদ্রোস দস সান্তোস এবং মা লিসিয়েন মায়ার বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টারের বড় ভক্ত।

ব্রাজিলীয় ছোট্ট মেসিও বার্সা সুপারস্টারের ভক্ত। গত শুক্রবার আর্জেন্টিনা দলের অনুশীলন দেখতে সে ছুটে গিয়েছিল পোর্তো অ্যালেগ্রে শহরের বেইরা রিও স্টেডিয়ামে। তবে অনুশীলন দেখার দেখার সৌভাগ্য হয়নি তার। আর্জেন্টাইন খেলোয়াড়দের বহনকারী বাসটিকে কেবল সামনে দিয়ে চলে যেতে দেখেছে সে। 

তবে, এ যাত্রায় বার্সা সুপারস্টারের সাক্ষাৎ না পেলেও প্রিয় খেলোয়াড়ের সঙ্গে দেখা করে তার গল্প বলার চেষ্টা অব্যাহত রাখার কথা জানিয়েছে ছোট্ট মেসি।

২০১২ সালের সেপ্টেম্বরে জন্ম নেওয়া ব্রাজিলিয়ান মেসিও ফুটবল খেলে এবং সে একজন ফরোয়ার্ড। সে বার্সেলোনার সমর্থক এবং প্রিয় খেলোয়াড়ের কোনো খেলাই সে মিস করে না।