• বুধবার, অক্টোবর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ সকাল

দ্রুত সেরে উঠছেন মাহমুদউল্লাহ

  • প্রকাশিত ০৯:০৫ সকাল জুন ২৯, ২০১৯
মাহমুদউল্লাহ
বার্মিংহামে হোটেলের সামনে শুক্রবার ক্রাচ ছাড়া বেশ সাবলীলভাবে হাঁটতে দেখা যায় মাহমুদউল্লাহকে। ছবি : এমডি মানিক/ ঢাকা ট্রিবিউন

সাউদ্যাম্পটনে মাহমুদউল্লাহর ক্রাচ হাতে খুঁড়িয়ে হাঁটা ভক্তদের বেশ ভাবিয়ে তোলে।

ইংল্যান্ড বিশ্বকাপের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করার সময় চোট পান মাহমুদউল্লাহ। জানা যায়, ডান কাফ মাসলে ইনজুরি রয়েছে তার। এর জের ধরে ২ জুলাই ভারতের সঙ্গে ডানহাতি এই তারকার মাঠে নামাও অনিশ্চিত হয়ে দাঁড়ায়। 

তবে সব শঙ্কা কাটিয়ে খুব দ্রুতই সুস্থ হয়ে উঠছেন মাহমুদউল্লাহ।  গতকাল শুক্রবার বার্মিংহামে হোটেলের সামনে ক্রাচ ছাড়া বেশ সাবলীলভাবে হাঁটতে দেখা যায় তাকে। এর আগে সাউদ্যাম্পটনে তার ক্রাচ হাতে খুঁড়িয়ে হাঁটা ভক্তদের বেশ ভাবিয়ে তোলে।

সাধারণ এ ধরনের ইনজুরি পুরোপুরি সারতে ১০ দিন পর্যন্ত সময় লাগে। তবে বাংলাদেশ দলের সূত্র বলছে, মাহমুদউল্লাহ পরবর্তী ম্যাচে ভারতের সঙ্গে খেলার বিষয়ে খুবই আত্মবিশ্বাসী। 

চলতি বিশ্বকাপে মাহমুদউল্লাহ আফগানিস্তানের বিপক্ষে ২৭, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৯, ইংল্যান্ডের বিপক্ষে ২৮, নিউজিল্যান্ডের বিপক্ষে ২০ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৬ রান করেন।  

এদিকে সেমি-ফাইনালের পথে বাংলাদেশের সামনে রয়েছে আরও দুই ম্যাচ। সেরা চারে অবস্থান নিতে আগামী ২ জুলাই ভারত ও ৫ জুলাই পাকিস্তানের মুখোমুখি হতে হবে টাইগারদের। আর জয় ছাড়া এই দুই ম্যাচে কোনো বিকল্প নেই বাংলাদেশের।